বিএসএমএমইউকে আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে নেওয়ার তাগিদ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ জুন ২০২১, ১৯:২৭


বিএসএমএমইউকে আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে নেওয়ার তাগিদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) চিকিৎসা গবেষণা ও নতুন উদ্ভাবনের মাধ্যমে আন্তর্জাতিক র‌্যাংকিংয়ে উন্নীত করার তাগিদ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে বিএসএমএমইউয়ের ডা. মিল্টন হলে আয়োজিত চিকিৎসক ও কর্মচারীদের উচ্চতর গ্রেড প্রদান অনুষ্ঠানে উপাচার্য এ কথা বলেন।

তিনি বলেন, সময় এখন গবেষণার, নতুন নতুন গবেষণার মাধ্যমে এগিয়ে যাওয়ার। আমাদের গবেষণার মান উন্নয়ন ও গবেষণালব্ধ বিষয় জার্নালে প্রকাশ ইত্যাদির মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

তিনি বলেন, আমাদের দেশি-বিদেশি প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম জোরদার করতে হবে। চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণা কার্যক্রম সমানভাবে এগিয়ে নিতে হবে।

শারফুদ্দিন আহমেদ বলেন, নিজ নিজ কর্মস্থলে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম আরও গতিশীল করতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের বর্তমানে চলমান অগ্রগতি অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করতে হবে।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের সব বিভাগে পিএইচডি ডিগ্রি চালুর বিষয়ে বর্তমান প্রশাসন উদ্যোগ নিয়েছে বলেও জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ।

ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ১৮৫ জন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনভেনশন সেন্টারে মঙ্গলবার ১৮৫ জন কোভিড ১৯ এর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫৬৪ জন এবং আজ পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ৪৫ হাজার ১৬৬ জন।

টিআই/এসকেডি

Link copied