পিএসসির মাধ্যমে সাড়ে ৮ হাজার নার্স নিয়োগ দেবে সরকার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ জুলাই ২০২১, ০৭:০৬ পিএম


পিএসসির মাধ্যমে সাড়ে ৮ হাজার নার্স নিয়োগ দেবে সরকার

করোনা মহামারিকালে সরকারি হাসপাতালে সেবার মান বাড়াতে নতুন করে সাড়ে ৮ হাজার নার্স নিয়োগ দেবে সরকার। এ জন্য আলাদা বিজ্ঞপ্তি না দিয়ে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) বিদ্যমান নার্স নিয়োগে প্রাথমিক বাছাই করা প্রার্থীদের মধ্য থেকে চূড়ান্ত নিয়োগ দেওয়ার চিন্তা সংশ্লিষ্টদের।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১ মার্চ প্রকাশিত বিজ্ঞপ্তিতে সিনিয়র স্টাফ নার্স পদের সংখ্যা ২ হাজার ৫০০ উল্লেখ করা হয়েছিল। পরে করোনা সংক্রমণ বেড়ে গেলে সেই বিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের মধ্য থেকে চার হাজার নার্স নেওয়ার সিদ্ধান্ত হয়। করোনা পরিস্থিতি আরও নাজুক হলে সম্প্রতি আরও নার্স নিয়োগের তাগিদ দেয় সরকার। এরই অংশ হিসেবে সরকার পিএসসিকে আবেদনকৃত প্রার্থীদের মধ্য থেকে ৮ হাজার ৫৩৪ জন নার্স নিয়োগের চাহিদাপত্র পাঠিয়েছে। গত বুধবার (৭ জুলাই) সেই চাহিদাপত্র পিএসসিতে আসে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, নার্স ও চিকিৎসক নিয়োগে সরকারের বিশেষ নির্দেশনা আছে। এ জন্য আমরা এটিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছি। সরকার যতজন নার্স নিয়োগ করতে চাইবে পিএসসির কাছে যদি সে পরিমাণ যোগ্য প্রার্থী থাকেন, তাহলে নিয়োগ দিতে কোনো সমস্যা নেই।

উল্লেখ্য, ২ হাজার ৫০০ নার্স নিয়োগের লক্ষ্যে গত বছরের ১ মার্চ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। গত ২৮ জানুয়ারি সিনিয়র স্টাফ নার্স পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ ফেব্রুয়ারি এমসিকিউয়ের ফল প্রকাশ করে পিএসসি। এরপর গত ১০ এপ্রিল লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা করে পিএসসি। তবে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় এ লিখিত পরীক্ষা স্থগিত করা হয়। পরবর্তীতে নতুন তারিখ ঘোষণা করে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ১৫ হাজার ২২৮ জন প্রার্থীর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এনএম/এসকেডি

Link copied