দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেলেন অধ্যাপক ডা. আতিকুর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৯ আগস্ট ২০২১, ০৬:৪৬ পিএম


দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেলেন অধ্যাপক ডা. আতিকুর

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কোষাধ্যক্ষ হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। আগামী তিন বছরের জন্য তিনি এ পদে নিয়োগ পেলেন।

বৃহস্পতিবার বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আগামী তিন বছরের জন্য অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানকে নিয়োগ দিয়েছেন। আগামী ১ সেপ্টেম্বর থেকে এ নিয়োগ আদেশ কার্যকর হবে।

এর আগে, গতকাল (বুধবার) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবদুল কাদেরের সই করা এক প্রজ্ঞাপনে নিয়োগের বিষয়টি জানানো হয়।

দ্বিতীয় মেয়াদের নিয়োগ পাওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান বলেন, কোভিড মহামারির এ সময়ে একজন চিকিৎসক হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নেওয়া সব সেবা কার্যক্রমে সহায়তার পাশাপাশি সততার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে মানুষের পাশে থাকব।

এদিকে, নতুন করে নিয়োগ পাওয়ায় কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এবং উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ।

এছাড়া বিভিন্ন বিভাগ ও অফিসের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীরা।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় জার্নালের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিশ্ববিদ্যালয়টির ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মেম্বার সেক্রেটারি, ইনস্টিটিউশনাল রিভিউ বোর্ডের (আইআরবি) সদস্য এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব স্পোর্টস মেডিসিনের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। 

এছাড়া বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সেন্ট্রাল কাউন্সিলর, ইথিক্যাল রিভিউ বোর্ডের (ইআরবি) সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাহী সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পালমোনলজি বিষয়ের ফাউন্ডার কোর্স কো-অর্ডিনেটর হিসেবেও দায়িত্ব পালন করেছেন ডা. মোহাম্মদ আতিকুর রহমান। 

ডা. মোহাম্মদ আতিকুর রহমান বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশ, দি চেস্ট অ্যান্ড হার্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাজমা অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্রঙ্কোলোজি অ্যান্ড ইন্টারভেনশনাল পালমোনোলজি, বাংলাদেশ ক্যানসার সোসাইটি এবং পাবলিক হেলথ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর আজীবন সদস্য। অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমানের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন জার্নালে ৪৭টি বৈজ্ঞানিক প্রকাশনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নিবন্ধ প্রকাশিত হয়েছে।

Link copied