ভাতা পাচ্ছেন ডিপ্লোমা-এমফিল কোর্সের শিক্ষার্থীরা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট ২০২১, ০৫:২১ পিএম


ভাতা পাচ্ছেন ডিপ্লোমা-এমফিল কোর্সের শিক্ষার্থীরা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও এর অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোতে ডিপ্লোমা-এমফিল (নন-রেসিডেন্সি) কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য ভাতার ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এখন থেকে প্রতিমাসে ২০ হাজার টাকা করে ভাতা পাবেন এসব চিকিৎসকরা।

গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বিএসএমএমইউর নন-রেসিডেন্সি এমফিল, এমমেড, ডিপ্লোমা, এমপিএইচ ইত্যাদি কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে যারা সরকারি সুযোগ-সুবিধা এবং বেতন ভাতাদি প্রাপ্য হচ্ছেন না, তাদের মাসিক ২০ হাজার টাকা করে পারিতোষিক প্রদানের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দেওয়া হয়েছে।

এ অবস্থায়, জুলাই ২০২০ সেশন থেকে নন-রেসিডেন্সি এমফিল, এমমেড, ডিপ্লোমা, এমপিএইচ কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের পূবালী ব্যাংকের শাহবাগ শাখায় ব্যক্তিগত ব্যাংক হিসেব খুলে পরিতোষিক গ্রহণের নির্ধারিত ফরম যথাযথভাবে পূরণ ও প্রত্যয়ন করে বকেয়া বিল ও প্রতিমাসের পারিতোষিক বিল পরবর্তী মাসের পাঁচ তারিখের মধ্যে পরিচালকের (অর্থ ও হিসাব) দফতরে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। 

টিআই/জেডএস

Link copied