করোনা মহামারিতে চিকিৎসকদের কাজের প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৯ আগস্ট ২০২১, ০৬:০৩ পিএম


করোনা মহামারিতে চিকিৎসকদের কাজের প্রশংসা স্বাস্থ্যমন্ত্রীর

করোনা সংক্রমণ প্রতিরোধ, আক্রান্তদের চিকিৎসা সেবায় চিকিৎসকদের অবদান ও কার্যক্রমের প্রশংসা করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, করোনা মহামারিতে আমাদের চিকিৎসকরা ঠিকমতো কাজ করে যাচ্ছেন। মন্ত্রণালয় শুধু তাদের সহযোগিতা করছে। 

রোববার (২৯ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের দেশে করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের প্রবৃদ্ধি অর্জন হচ্ছে। এমন একটা পরিস্থিতিতেও দেশের প্রবৃদ্ধি ছয়ের মধ্যে আছে। এটা বিশাল কিছু। আমরা প্রধানমন্ত্রীর গাইডেন্সে কাজ করে যাচ্ছি। যে কারণেই আমরা এটিকে সফলভাবে মোকাবিলা করতে পেরেছি।

তিনি বলেন, পৃথিবীর উন্নত দেশগুলোও করোনা মোকাবিলায় ব্যর্থ হয়েছে। অনেক দেশেই রাস্তাঘাটে মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু আমাদের দেশে হাসপাতালের বাইরে রাস্তায় বা গাড়িতে কেউ মারা যায়নি।

জাহিদ মালেক আরও বলেন, অন্যান্য দেশে করোনা মোকাবিলায় ব্যর্থতার দায়ে সরকার পতন হয়েছে। কিন্তু আমাদের দেশে করোনা মোকাবিলা করতে পেরেছি।

এর আগে দুপুরে আরেক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, আমরা দেশের প্রতিটি মানুষের জন্য টিকার ব্যবস্থা করব। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে নতুন করে সাড়ে ১০ কোটি টিকার চুক্তি হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার ব্যাপারে তাগিদ দিচ্ছেন। শিক্ষক-শিক্ষার্থীদের টিকা দিয়েই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের (বিএমআরসি) চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মােদাচ্ছের আলী, বাংলাদেশ মেডিকেল অ্যাসােসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মােস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রােকেয়া সুলতানা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মাে. শারফুদ্দিন আহমদ প্রমুখ।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধ্যাপক ডা. এম এ আজিজ।

টিআই/এসকেডি

Link copied