বিএসএমএমইউয়ের ৫১ বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষকের পদোন্নতি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৮ পিএম


বিএসএমএমইউয়ের ৫১ বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষকের পদোন্নতি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত ৫১ জন বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষক পদোন্নতি পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ে উচ্চতর মেডিকেল শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও গতিশীল করতে এ পদোন্নতি দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

পদোন্নতি প্রাপ্তদের মধ্যে রয়েছেন ৯ জন অধ্যাপক, ১৮ জন সহযোগী অধ্যাপক ও ২৪ জন সহকারী অধ্যাপক।

রোববার (৫ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে  পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের হাতে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা, শিক্ষা ও স্বাস্থ্যসেবা, চিকিৎসা এবং বিভিন্ন রোগ বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, পদোন্নতি হলো কর্ম দক্ষতার সঠিক মূল্যায়ন। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মস্পৃহা আরও বৃদ্ধি পাবে। তারা বেশি করে উচ্চতর চিকিৎসা শিক্ষা প্রদানে ও গবেষণা কার্যক্রমে নিজেকে নিয়োজিত করতে আরও উৎসাহিত হবেন। যা প্রকারন্তরে চিকিৎসাপেশার মান উন্নয়নে বিরাট অবদান রাখবে।

উপাচার্য তার বক্তব্যে রোগীদের আপনজনের মতো চিকিৎসাসেবা প্রদানের জন্য শিক্ষক-চিকিৎসকদের প্রতি আহ্বানও জানান।

শারফুদ্দিন আহমেদ আরও বলেন, গবেষণালব্ধ বিষয় বিশ্ববিদ্যালয়ের জার্নালে প্রকাশের ওপর গুরুত্ব দিতে হবে। ইন্সটিটিউশনাল প্র্যাকটিসে আগ্রহী শিক্ষকরা পরবর্তী পদোন্নতিতে অগ্রাধিকার পাবেন।

অনুষ্ঠানে বিএসএমএমইউ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. এ এইচ এম তৌহিদুল আলম, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বহির্বিভাগ-১ এর ৩১৫ ও ৩১৬ নং কক্ষে পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি ক্লিনিক, পেডিয়াট্রিক থাইরয়েড ক্লিনিক ও গ্রোথ ক্লিনিকের উদ্বোধন করেন। শিশু বিভাগের অধীনে পরিচালিত এই বিভাগে শিশুদের হরমোনজনিত বিভিন্ন রোগ ও সমস্যা, ডায়াবেটিস ও গলগণ্ডসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবা প্রদান করা হবে। প্রতি সপ্তাহের রবি, সোম ও বৃহস্পতিবার শিশুদের এই ক্লিনিকে সেবা প্রদান করা হবে।

টিআই/এনএফ

Link copied