ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৭৫, মোট ভর্তি ছাড়াল ১২ হাজার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:১০ পিএম


ডেঙ্গুতে হাসপাতালে আরও ২৭৫, মোট ভর্তি ছাড়াল ১২ হাজার

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৭৫ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২২০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন। এ নিয়ে এ বছর হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে।

স্বাস্থ্য অধিদফতর বলছে, সবমিলিয়ে এই বছর ডেঙ্গুতে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ৫২ জন মানুষ। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া অধিকাংশ রোগীই রাজধানীর বাসিন্দা। 

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২৭৫ জন ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৩৩ জনে।

ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৭৪ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৫৯ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের ১ জানুয়ারি থেকে আজ (৬ সেপ্টেম্বর) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ১২ হাজার ৯১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ হাজার ৮০৬ জন রোগী। ডেঙ্গুতে এ বছর ৫২ জনের মৃত্যু হয়েছে।

টিআই/এইচকে/জেএস 

Link copied