ফল প্রকাশের দাবিতে স্বাস্থ্য অধিদফতরের ফটক আটকে বিক্ষোভ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৮ পিএম


শিগগির মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ এর চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবি জানিয়েছে মেডিকেল টেকনোলজিস্টরা। তারা বলছে, আমরা গত বছর লিখিত পরীক্ষা দিয়েছি। এ বছর ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষাও দিয়েছি। কিন্তু ৬ মাস পেরিয়ে গেলেও এখনো চূড়ান্ত ফলাফল দেওয়া হয়নি। অথচ ওই ফলাফল পরীক্ষা সমাপ্ত হওয়ার এক মাসের মধ্যে দেওয়ার কথা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদফতরের প্রধান ফটকে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ বাস্তবায়ন কমিটির ব্যানারে আয়োজিত এক অবস্থান কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।

অবস্থান কর্মসূচি থেকে কমিটির আহ্বায়ক মো. আলমগীর হোসেন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন মোতাবেক প্রতি এক জন চিকিৎসকের বিপরীতে ৩ জন নার্স ও ৫ জন টেকনোলজিস্ট থাকবে। কিন্তু সরকারি পর্যায়ে ৩০ হাজার ডাক্তারের বিপরীতে মেডিকেল টেকনোলজিস্টের সংখ্যা মাত্র ৬ হাজার ৯৩১। যার মধ্যে ৪ হাজার ২৭৪টি পদ পূরণ রয়েছে। যেখানে এই সংখ্যা হওয়ার কথা ১ লাখ ৫০ হাজারেরও বেশি।

তিনি আরও বলেন, আমরা দীর্ঘদিন ধরে আমাদের বিভিন্ন দাবি কর্তৃপক্ষের কাছে জানিয়ে আসছি। কিন্তু তাদের নির্লিপ্ততার জন্য আমরা স্তম্ভিত। জরুরি ভিত্তিতে ১২০০টি মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ প্রক্রিয়ার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে দীর্ঘ সাত মাসের বেশি সময় ধরে অপেক্ষা করছি। কিন্তু ফল প্রকাশ করা হয়নি।

পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন জানিয়ে আসলেও কোনো সাড়া না পাওয়ায় আমরা শঙ্কিত- তিনি যোগ করেন।

অবস্থান কর্মসূচিতে প্রায় ৩ শতাধিক মেডিকেল টেকনোলজিস্ট উপস্থিত ছিলেন। সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত অবস্থান কর্মসূচী চলবে বলেও জানিয়েছেন তারা।

এমএইচএন/এমএইচএস

Link copied