দেশে ৩ কোটি ৫৮ লাখ ডোজ করোনার টিকা প্রয়োগ

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২ এএম


দেশে ৩ কোটি ৫৮ লাখ ডোজ করোনার টিকা প্রয়োগ

দেশে এ পর্যন্ত ৩ কোটি ৫৮ লাখ ৩৪ হাজার ১১৫ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ১৫ লাখ ৫৯ হাজার ৭৭৩ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪২ লাখ ৭৪ হাজার ৩৪২২ জন।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২২ লাখ ২১ হাজার ২৪৭ জন আর নারী ৯৩ লাখ ৩৮ হাজার ৫২৬ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮২ লাখ ৮৫ হাজার ১৫ জন, আর নারী ৫৯ লাখ ৮৯ হাজার ৩২৭ জন।

এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১ হাজার ৯৭৯ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৮৪ লাখ ৩০ হাজার ২৩৭ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ১ হাজার ৫৮৮ ডোজ।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, আজ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ১৮ লাখ ৪৫ হাজার ২৬৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১২ লাখ ৭৭ হাজার ২৫৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৬৮ হাজার ১০ জন নিবন্ধন করেছেন।

এসএম

Link copied