দ্রুত সময়ে স্বাস্থ্যে নিয়োগ ‘দৃষ্টান্ত’

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর ২০২১, ১০:৩২ পিএম


দ্রুত সময়ে স্বাস্থ্যে নিয়োগ ‘দৃষ্টান্ত’

করোনা সংক্রমণ মোকাবিলায় দ্রুততম সময়ে দুইটি ধাপে ১১, ১২, ১৩, ১৬ ও ২০তম গ্রেডের বিভিন্ন পদে ৪১ জন লোক নিয়োগ দেওয়া হয়েছে। স্বল্প সময়ে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ ও চূড়ান্ত ফল প্রকাশ করায় পরীক্ষার্থী ও অভিভাবকরা সন্তোষ জানিয়েছেন।

স্বল্প সময়ে এ নিয়োগ কার্যক্রম সুচারুভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রশংসা করেছেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। তিনি এ নিয়োগকে ‘দৃষ্টান্ত’ হিসেবে উল্লেখ করেছেন। 

তিনি বলেন, এত অল্প সময়ে এবং কোভিড মহামারি চলাকালে এ রকম একটি নিয়োগ দেওয়া ছিল একটি বিরাট চ্যালেঞ্জ। এ কার্যক্রমকে একটি দৃষ্টান্ত হিসেবে মনে রাখতে হবে।

রোববার রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৪১টি পদের বিপরীতে লোক নিয়োগ বিজ্ঞাপন দেয়া হলে সেখানে ২২ হাজার ৪৩২ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে গত ১৯ নভেম্বর প্রথম ধাপে লিখিত পরীক্ষায় দুই হাজার ১৪৯ জন প্রার্থী অংশ নেন। এরপর ২৪ নভেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নেওয়া হয়। একই দিনে মোট ২০ জনকে চূড়ান্ত করে ফল ঘোষণা করা হয়।

অন্যদিকে দ্বিতীয় ধাপে ৩ ডিসেম্বর একই নিয়োগের ২০তম গ্রেডের আরও তিন হাজার ২৪৮ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেন। একই দিনে লিখিত পরীক্ষার ফল ঘোষণা করা হয়। এরপর ৪ ডিসেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেওয়া শেষে একই দিনে মোট ২১ প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

টিআই/আরএইচ

Link copied