লাউডস্পিকার নিয়ে সতর্ক করলেন যোগী আদিত্যনাথ

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৯ মে ২০২২, ০৯:৩৭ এএম


লাউডস্পিকার নিয়ে সতর্ক করলেন যোগী আদিত্যনাথ

ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারি কর্মকর্তাদের সতর্ক করে দিয়ে বলেছেন, রাজ্যের কোথাও যদি নিয়ম ভঙ্গ করে লাউডস্পিকারের ব্যবহারের কোনো খবর পাওয়া যায় তবে দায়িত্বশীল কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি বলেন, রাজ্যের কোথাও থেকে যদি অপ্রয়োজনীয়ভাবে লাউডস্পিকার লাগানো ও তা ব্যবহারের অভিযোগ আসে তবে সরকারি কর্মকর্তাদের এর জন্য শাস্তি পেতে হবে। 

ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মিটিংয়ে এভাবে সতর্ক করেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, বিভিন্ন ধর্মীয় উপাসনালয় থেকে নিয়ম লঙ্ঘন করে লাউডস্পিকারের ব্যবহার বন্ধ করতে সফল হয়েছে তার সরকার। 

তিনি  বলেন, আলোচনার পর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে অপ্রয়োজনীয় যে লাউডস্পিকার ব্যবহার হচ্ছিল তা বন্ধ করা হয়েছে। 

শান্তিপূর্ণভাবে ঈদ, রামনবমী ও অক্ষয় তৃতীয় উদযাপন ইতিবাচক বার্তা দেয় বলেও উল্লেখ করেন তিনি। 

লাউডস্পিকার প্রসঙ্গে তিনি আরও বলেন, লাউডস্পিকার যেখানে লাগানো থাকবে এর শব্দ সে প্রাঙ্গনের বাইরে আসা উচিত নয়। আমরা সৌহার্দ্যের সঙ্গে এর উদাহরণ তৈরি করেছি। ভবিষ্যতেও লাউডস্পিকারের অপ্রয়োজনীয় ব্যবহার যেন না হয়, তা নিশ্চিত করা হবে। 

তিনি সতর্ক করে দেন, কোথাও থেকে যদি অভিযোগ পাওয়া যায় যে অপ্রয়োজনীয় লাউডস্পিকার লাগিয়ে উচ্চশব্দে তা বাজানো হচ্ছে তবে সার্কেল অফিসার, ডেপুটি কালেক্টর ও দায়িত্বশীল অন্য কর্মকর্তাদের এর দায় নিতে হবে ও তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

সূত্র : জি নিউজ। 

এনএফ

Link copied