বন্দুক হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সদস্য নিহত

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২২ মে ২০২২, ১০:২১ পিএম


বন্দুক হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সদস্য নিহত

ইরানের রাজধানী তেহরানের পূর্বাঞ্চলে দেশটির বিপ্লবী গার্ড বাহিনীর এক সদস্যকে গুলি চালিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। স্থানীয় সময় রোববার বিকেলের দিকে মোটরসাইকেল আরোহী বন্ধুকধারীর গুলিতে তিনি নিহত হয়েছেন বলে ইরানের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আইআরএনএর এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আইআরএনএ বলেছে, ‘সৈয়দ খোদাই... তেহরানের মোহাহেদিন-ই-ইসলাম সড়কে দুই মোটরসাইকেল আরোহীর বন্দুক হামলায় নিহত হয়েছেন।’

সংস্থাটি তাকে ‘পবিত্র স্থানের রক্ষক’ হিসাবে বর্ণনা করেছে। সাধারণত সিরিয়া অথবা ইরাকে ইসলামিক প্রজাতন্ত্র ইরানের পক্ষে কাজ করে এমন কাউকে বর্ণনা করতে এই বিশেষণ ব্যবহার করা হয়।

ইরানের সামরিক বাহিনীর আদর্শিক শাখা ইসলামিক বিপ্লবী গার্ড বাহিনী খোদাই একজন কর্নেল ছিলেন বলে জানিয়েছে। নিজেদের ওয়েবসাইটে এই বাহিনী খোদাই হত্যাকাণ্ডকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছে।

একই সঙ্গে বৈশ্বিক বেপরোয়া শক্তির সাথে সংশ্লিষ্টরা এই হামলা চালিয়েছে বলে দাবি করেছে বিপ্লবী গার্ড। ইরানের এই বাহিনী বলেছে, হামলাকারী অথবা আগ্রাসীদের শনাক্তে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

আইআরএনএর মতে, রোববার স্থানীয় সময় বিকেল ৪টার দিকে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে পাঁচটি গুলি চালিয়ে খোদাইকে হত্যা করা হয়।

ইরানি এই সংবাদ সংস্থার প্রকাশিত ছবিতে দেখা যায়, এক ব্যক্তি গাড়ির চালকের আসনে পড়ে আছেন। তার নীল শার্টের কলার এবং ডান বাহুর ওপরের দিকে অংশ রক্তাক্ত। সিট বেল্টের সঙ্গে বাঁধা রয়েছেন তিনি এবং পেছনের আসনের জানালা দিয়ে গুলি বেরিয়ে গেছে।

সূত্র: এএফপি।

এসএস

Link copied