মেক্সিকোর বার-হোটেলে বন্দুক হামলা, নিহত ১১

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৫ মে ২০২২, ১০:১৭ এএম


মেক্সিকোর বার-হোটেলে বন্দুক হামলা, নিহত ১১

অডিও শুনুন

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর হোটেল ও বারে বন্দুক হামলায় ১১ জন নিহত হয়েছেন। একটি হোটেল এবং দু’টি পৃথক বারে চালানো এই হামলায় নিহতদের মধ্যে নারীও রয়েছেন। স্থানীয় সময় গত সোমবার (২৩ মে) দেশটির মধ্যাঞ্চলীয় সিলায়া শহরে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও সিবিএস নিউজ। তবে বার্তাসংস্থা এএফপি বলছে, হোটেল এবং দু’টি পৃথক বারে চালানো ওই হামলায় নিহতের সংখ্যা ১০ জন।

সংবাদমাধ্যম বলছে, গত সোমবার রাতে মেক্সিকোর কেন্দ্রীয় গুয়ানাজুয়াতো প্রদেশের সেলায়া শহরে দু’টি পৃথক বার ও একটি হোটেলে চালানো ওই হামলায় নিহত ১১ জনের মধ্যে আটজন নারী এবং তিনজন পুরুষ। এছাড়া এই ঘটনায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

সেলায়া শহরের নিরাপত্তা সচিবালয় এক বিবৃতিতে জানিয়েছে, বন্দুক হামলার খবর পেয়ে ভ্যালে হারমোসোর আশপাশে পৌঁছানোর পর কর্মকর্তারা নিহতদের মৃতদেহগুলো খুঁজে পান। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতদের গুলি করে হত্যা করা হয়েছে। হত্যার পর হামলাকারীরা স্থাপনায় আগুন দেওয়ার জন্য পেট্রোল ঢেলে দেয়।

তারা আরও জানান, মৃতদেহগুলো প্লাস্টিকের টেবিল ও চেয়ারের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে ছিল এবং একজন ফুটপাতে পড়ে ছিল।

মেক্সিকোর গুয়ানাজুয়াতো একটি সমৃদ্ধ শিল্প অঞ্চল। এখানে একটি শোধনাগার এবং একটি গুরুত্বপূর্ণ জ্বালানি পাইপলাইন রয়েছে। কিন্তু সান্তা রোসা দে লিমা এবং জালিস্কো নিউ জেনারেশন কার্টেল নামক দু’টি গ্রুপের মধ্যে বিরোধের কারণে এটি মেক্সিকোর অন্যতম সহিংস প্রদেশে পরিণত হয়েছে।

অপরাধী এই দলগুলো মাদক ও চোরাই জ্বালানি পাচারের রুট নিয়ন্ত্রণের জন্য একে অপরের সঙ্গে লড়াই করছে। অবশ্য সর্বশেষ এই হামলায় কোনো অপরাধী গ্রুপকে সন্দেহ করা হয়েছে তা জানায়নি কর্তৃপক্ষ।

টিএম

Link copied