মুরগির ‌এক ডিম বিক্রি হলো ৪৮ হাজার টাকায়, যা মেলে শত কোটিতে একটি

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১১ আগস্ট ২০২২, ০২:০৭ পিএম


মুরগির ‌এক ডিম বিক্রি হলো ৪৮ হাজার টাকায়, যা মেলে শত কোটিতে একটি

বাজার থেকে দেশি মুরগির একটি ডিম কিনতে গেলে সর্বাধিক দাম পড়ে ১০-১১ টাকা। কিন্তু কখনও শুনেছেন মুরগির একটি ডিম বিক্রি হয়েছে প্রায় ৫০ হাজার টাকায়? অবিশ্বাস্য লাগলেও এ রকমই একটি ঘটনা ঘটেছে ব্রিটেনে। ৫০০ পাউন্ডে বিক্রি হয়েছে মুরগির একটি ডিম। বাংলাদেশি যা ৪৮ হাজার ৭৯৭ টাকার বেশি।

ব্রিটেনের একটি পরিবার মুরগিটি বেশ কয়েক বছর আগে বাড়িতে নিয়ে এসেছিল। তাদের একটি খামারও রয়েছে। পরিবারের সব সদস্য মুরগি দেখাশোনা করেন।

মুরগিগুলোর এক একটি নামও দিয়েছে ওই পরিবার। অ্যানাবিল মুলাশি নামে ওই পরিবারের এক সদস্য কিছু দিন আগেই দেখেন যে, টুইনস্কি নামে একটি মুরগি যে কয়েকটি ডিম পেড়েছে, তার মধ্যে একটি ডিম আকৃতিগতভাবে অন্যগুলোর তুলনায় একেবারেই আলাদা।

আরও পড়ুন: দেখা মিলল ‘বিরল’ গাঢ় কালো রঙের বাঘের (ভিডিও)

মুলাশি জানিয়েছেন, টুইনস্কির ওই ডিমের আকৃতি পুরোপুরি গোল। যা সম্পূর্ণ ব্যতিক্রম একটি ঘটনা। এরপরই তিনি গুগলে সার্চ করেন এমন কোনও ঘটনা আগে ঘটেছিল কি-না।

সেসময় তিনি দেখতে পান, একশ কোটিতে এ রকম ঘটনা একটিই হয়। বিষয়টি জানার পর মুলাশি ডিমটি বিক্রির জন্য অনলাইনে বিজ্ঞাপন দেন। আশ্চর্যজনকভাবে একজন ক্রেতাও পেয়ে যান তিনি। ৫০০ পাউন্ড বা বাংলাদেশি ৪৮ হাজারের বেশি টাকায় বিক্রি হয় সেই ডিম।

ব্রিটিশ দৈনিক মেট্রোকে মুলাশি বলেন, প্রথমে আমি ডিমটি ইবেতে বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছিলাম। তখন অনেক ক্রেতা আগ্রহ প্রকাশ করেন। তাদের মধ্যে কেউ কেউ ডিমটি ৪৮০ পাউন্ড দামে কিনতে চান।

‘কিন্তু আমি মুরগি লালন-পালনের জন্য ডিমটি বিক্রি করে আরও ১০০ পাউন্ড বেশি তুলতে চেয়েছিলাম। আমার আরও কিছু মুরগি আছে; যা গত ২০ বছর ধরে লালন-পালন করছি। গত তিন বছরে মুরগির লালন-পালনের ব্যয় বেড়ে গেছে।’

এসএস

Link copied