কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর বাস নদীতে, ৬ ভারতীয় জওয়ান নিহত

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৬ আগস্ট ২০২২, ০১:৫৩ পিএম


কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর বাস নদীতে, ৬ ভারতীয় জওয়ান নিহত

ভারতশাসিত জম্মু-কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বাস নদীতে পড়ে ৬ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই ভারতের সীমান্ত পুলিশের জওয়ান। এছাড়া এই ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) কাশ্মিরের অনন্তনাগ জেলার চন্দনওয়ারিতে এই ঘটনা ঘটে। মূলত ব্রেক সংক্রান্ত ত্রুটির কারণে বাসটি নদীতে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি বলছে, দুর্ঘটনাকবলিত ওই বাসটিতে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৩৯ জন সদস্য ছিলেন। তাদের মধ্যে ৩৭ জন ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ (আইটিবিপি)-এর সদস্য এবং বাকি দু’জন জম্মু ও কাশ্মির পুলিশের সদস্য। উপত্যকাটির চন্দনওয়ারি থেকে পেহেলগামের দিকে যাওয়ার সময় বাসটি নদীতে পড়ে যায়।

টুইটারে দেওয়া এক বার্তায় দুর্ঘটনা ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছে কাশ্মির জোন পুলিশ। টুইটে তারা জানিয়েছে, ‘অনন্তনাগ জেলার চন্দনওয়ারি পেহেলগামের কাছে একটি সড়ক দুর্ঘটনায় ৬ জন আইটিবিপি সদস্য নিহত এবং আরও কয়েকজন আহত হয়েছেন। আহতদেরকে চিকিৎসার জন্য আকাশপথে শ্রীনগরের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।’

এনডিটিভি বলছে, দুর্ঘটনার পরে ১৯টির মতো অ্যাম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং স্থানীয় কর্তৃপক্ষ সেখানে ব্যাপক উদ্ধার অভিযান পরিচালনা করে।

অনন্তনাগের ডেপুটি কমিশনার পীযূষ সিংলা জানিয়েছেন, অনন্তনাগের সরকারি মেডিকেল কলেজ, সেখানকার জেলা হাসপাতাল এবং সেয়ারের মহকুমা হাসপাতালের মেডিকেল টিমগুলোকে উচ্চ সতর্কতায় রাখা হয়েছে।

এদিকে নিহতদের মৃতদেহ পেহেলগাম সিভিল হাসপাতালে রাখা হয়েছে এবং দুর্ঘটনায় গুরুতর আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জিএমসি অনন্তনাগে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

অন্যদিকে হতাহত এই নিরাপত্তা কর্মীরা অমরনাথ যাত্রার দায়িত্ব পালন শেষে ফিরছিলেন বলে জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

টিএম

Link copied