নিলামে কেনা স্যুটকেসে মিলল মানুষের দেহাবশেষ

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৬ আগস্ট ২০২২, ০৫:২১ পিএম


নিলামে কেনা স্যুটকেসে মিলল মানুষের দেহাবশেষ

নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডের এক নিলাম থেকে কেনা স্যুটকেসে মানুষের দেহাবশেষ লুকিয়ে রাখার অভিযোগ উঠেছে। নিলাম থেকে স্যুটকেস কেনার পর বাসায় গিয়ে সেটির ভেতরে দেহাবশেষ পেয়েছেন বলে এক ব্যক্তি অভিযোগ করার পর দেশটির পুলিশ তদন্ত শুরু করেছে।

দক্ষিণ অকল্যান্ডের একটি বাড়ির বাসিন্দারা স্যুটকেসে দেহাবশেষ পাওয়ার পর গত বৃহস্পতিবার পুলিশকে টেলিফোন করেন। অকল্যান্ড পুলিশের কর্মকর্তা তোফিলাউ ফামানুইয়া ভ্যায়েলুয়া এই তথ্য নিশ্চিত করেছেন। তবে ওই পরিবারটি হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল না বলে ধারণা করছে পুলিশ।

ভ্যায়েলুয়া বলেছেন, মৃত ব্যক্তির পরিচয় নিশ্চিত করাই এখন পুলিশের অগ্রাধিকার। যাতে এই ঘটনার পেছনের পুরো পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়া যায়।

আরও পড়ুন: স্বামীকে ‘সুখী’ রাখতে তিন তরুণীকে ভাড়া করলেন স্ত্রী

অভিযোগ পাওয়ার পর পুলিশ এই ঘটনায় ময়নাতদন্তের প্রক্রিয়া শুরু করেছে। এছাড়া স্যুটকেসে পাওয়া দেহাবশেষ কয়জনের তা জানতে ফরেনসিক তদন্তকারীরাও কাজ করছেন বলে জানিয়েছে অকল্যান্ড পুলিশ।

নিউজিল্যান্ডে গুদামে পড়ে থাকা বিল পরিশোধ না করা বিভিন্ন ধরনের বস্তুর নিলাম আয়োজন একেবারে সাধারণ ঘটনা। দক্ষিণ অকল্যান্ডের পাপাটোটো এলাকার একটি গুদামের মালিক দেশটির সংবাদমাধ্যম স্টাফকে বলেছেন, এই ঘটনার তদন্তে পুলিশকে সহযোগিতা করছেন তিনি।

দেশটির সংবাদমাধ্যম নিউজহাব বলেছে, পুলিশ একাধিক জনের দেহাবশেষের বিষয়টি মাথায় রেখে কাজ করছে। ভ্যায়েলুয়া বলেছেন, এই ঘটনায় জনসাধারণের জন্য তাৎক্ষণিক কোনও ঝুঁকি নেই বলে বিশ্বাস করে পুলিশ।

এসএস

Link copied