ভারতীয় জালনোটের সবচেয়ে বড় পাচারকারী গুলিতে নিহত 

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৯ এএম


ভারতীয় জালনোটের সবচেয়ে বড় পাচারকারী গুলিতে নিহত 

নেপালের কাঠমান্ডুতে লাল মহম্মদ ওরফে মহম্মদ দরজি নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে দাবি করা হচ্ছে, নিহত ব্যক্তি পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট। 

নিহত ওই ব্যক্তি ভারতের জালনোটের সবচেয়ে বড় পাচারকারী বলেও দাবি করা হচ্ছে। ১৯ তারিখ নেপালের কাঠমান্ডুতে গোপন আস্তানার বাইরে গুলি করে হত্যা করা হয় তাকে। তবে কারা তাকে হত্যা করল সে বিষয়ে কোনো পরিষ্কার ধারণা পাওয়া যাচ্ছে না। 

ঘটনার সিসিটিভি ফুটেজও প্রকাশ হয়েছে। এতে দেখা যায়- কাঠমান্ডুর গোথাতার এলাকায় একটি বাড়ির বাইরে বিলাসবহুল গাড়ি থেকে নামছেন লাল মোহাম্মদ। কিছুক্ষণের মধ্যে দুই হামলাকারী তাকে লক্ষ্য করে গুলি চালায়। লাল মোহাম্মদ তার গাড়ির পেছনে লুকানোর চেষ্টা করলেও হামলাকারীরা গুলি চালাতে থাকে। লাল মোহাম্মদের মেয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে। সে তার বাবার কাছে পৌঁছেও যায়। কিন্তু ততক্ষণে আততায়ীরা লাল মহম্মদকে হত্যা করে পালিয়ে যায়।  

ভারতীয় সংবাদমাধ্যম আজতাক বলছে, আইএসআইয়ের নির্দেশে লাল মোহাম্মদ পাকিস্তান ও বাংলাদেশ থেকে নেপালে জাল ভারতীয় মুদ্রা আনতেন এবং সেখান থেকে তা ভারতে সরবরাহ করতেন। এছাড়া তিনি আইএসআইকে লজিস্টিক সাপোর্ট দিয়েও সহায়তা করতেন এবং আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ডি-গ্যাংয়ের সঙ্গেও তার যোগসূত্র ছিল। আইএসআইয়ের অন্যান্য এজেন্টদের আশ্রয় দেওয়ার ক্ষেত্রেও ভূমিকা ছিল লাল মহম্মদের। 

এনএফ

Link copied