রাশিয়ায় স্কুলে গোলাগুলি, নিহত ৬

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৬ পিএম


রাশিয়ায় স্কুলে গোলাগুলি, নিহত ৬

ওপর থেকে তোলা ছবিতে রাশিয়ার ইজেভস্ক শহর (ফাইল ছবি)

রাশিয়ায় একটি স্কুলে গোলাগুলিতে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। সোমবার (২৬ সেপ্টেম্বর) রাশিয়ার ইউরাল অঞ্চলের ইজেভস্ক শহরের একটি স্কুলে গোলাগুলিতে হতাহতের এই ঘটনা ঘটে।

রাশিয়ার পুলিশের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার ইউরাল অঞ্চলের ইজেভস্ক শহরের ৮৮ নম্বর স্কুলে গোলাগুলির এই ঘটনাটি ঘটেছে। স্থানীয় শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, গোলাগুলির পর স্কুল ভবন থেকে ছাত্র ও শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।

আরটি বলছে, ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিওতে স্কুলের বাইরে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স এবং পুলিশের গাড়ি দেখা যাচ্ছে।

উল্লেখ্য, ইজেভস্ক শহর হচ্ছে রাশিয়ান রিপাবলিক অব উডমুর্তিয়া’র রাজধানী। শহরটিতে ৬ লাখ ৩০ হাজার লোক বাস করে।

এদিকে রাশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, সশস্ত্র হামলাকারীর হামলায় ৬ জন নিহত এবং আরও ২০ জন আহত হয়েছেন। কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে শিশুও রয়েছে।

রুশ রাজনীতিক এবং উডমুর্তিয়া রিপাবলিকের প্রধান আলেকজান্ডার ভ্লাদিমিরোভিচ ব্রেচালভ ৮৮ নম্বর স্কুলের পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন: ঘটনাস্থলে সকল বাহিনী হাজির করা হয়েছে এবং অন্যান্য পদক্ষেপ নেওয়া হয়েছে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্য এবং চিকিৎসকরা ঘটনাস্থলে কাজ করছেন। আমি ঘটনাস্থলে পৌঁছেছি, যা ঘটবে তা অবিলম্বে জানাবে তারা।

তিনি বলেন, হামলাকারী স্কুলের একজন প্রহরীকে হত্যা করে এবং পরে সে নিজেই আত্মহত্যা করে।

এদিকে পুলিশের উদ্ধৃতি দিয়ে একটি প্রতিবেদনে বলা হয়েছে, ‘ইজেভস্ক শহরের ৮৮ নম্বর স্কুলে গুলি চালানোর খবর পাওয়ার পরপরই উডমুর্তিয়া প্রজাতন্ত্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মীরা ঘটনাস্থলে যান এবং সন্দেহভাজন ব্যক্তিকে আটক করার চেষ্টা করেন। তবে সর্বশেষ তথ্য হচ্ছে, যে ব্যক্তি গুলি চালিয়েছিল তার মৃতদেহ পুলিশ খুঁজে পেয়েছে।’

অবশ্য হামলাকারীর মৃতদেহ বলে একটি ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। তবে ছবিটি আসলেই হামলাকারীর মৃতদেহের কিনা সেটি যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রুশ বার্তাসংস্থা স্পুটনিক।

টিএম

Link copied