মে থেকে সিঙ্গাপুর যেতে লাগবে আইএটিএর ট্রাভেল পাস

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

০৮ এপ্রিল ২০২১, ১০:০৬

মে থেকে সিঙ্গাপুর যেতে লাগবে আইএটিএর ট্রাভেল পাস

দ্বীপরাষ্ট্র সিঙ্গাপুর আবারও সীমান্ত উন্মুক্ত করতে যাচ্ছে। দক্ষিণ পূর্ব এশিয়ার এই দেশটিতে মে মাস থেকে ভ্রমণ করা যাবে। ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের (আইএটিএ) ট্রাভেল পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।

করোনা মহামারির এই সময়ে আইএটিএর অ্যাপটি ডিজিটাল সমাধান দেবে। এতে অনুমোদিত পরীক্ষাগার থেকে করোনা টেস্টের ফলাফল রেকর্ড করা যাবে। সিঙ্গাপুর এয়ারলাইন্সসহ ২০টির বেশি এয়ারলাইন্স অ্যাপটি নিয়ে কাজ করবে। অ্যাপটি এ মাসের শেষের দিকে ডাউনলোডের জন্য উন্মুক্ত করা হতে পারে। আইএটিএ আশা করছে, এ প্রক্রিয়াটি করোনা সংক্রান্ত তথ্যের ব্যাপারে ডিজিটাল প্রশংসাপত্রের কাজ করবে।

সিঙ্গাপুরে করোনাভাইরাস অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। তাই দেশটি টিকাদান কর্মসূচি ও সীমান্ত উন্মুক্ত করার বিষয়ে গুরুত্ব দিচ্ছে। সিঙ্গাপুরের নিজস্ব কোনো বাজার নেই বলেই আন্তর্জাতিক ভ্রমণ অর্থনীতির উপর নির্ভর করতে হয়। দেশটি হংকং ও অস্ট্রেলিয়ার সঙ্গে নিরাপদ ভ্রমণ বলয় তৈরির বিষয়ে আলোচনা করছে। 

সিঙ্গাপুরে জুন থেকে ৪৫ বছরের কম বয়সীদের মধ্যে করোনা টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে সবাইকে টিকাদানের আওতায় নিয়ে আসতে চায় দেশটি। ইতোমধ্যে ১০ লাখের বেশি মানুষকে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।

সূত্র : ব্লুমবার্গ

ওএফ

Link copied