দিল্লিতে এক হাসপাতালের ৩৭ চিকিৎসক করোনা আক্রান্ত

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

০৯ এপ্রিল ২০২১, ০১:৩৮

দিল্লিতে এক হাসপাতালের ৩৭ চিকিৎসক করোনা আক্রান্ত

ভারতের রাজধানী দিল্লির একটি হাসপাতালের ৩৭ জন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের ৩২ জনের দেহে করোনার সামান্য উপসর্গ থাকলেও বাকি পাঁচজনকে ওই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বাকিদের পাঠানো হয়েছে হোম আইসোলেশনে।

দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ঘটেছে এই ঘটনা। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, আক্রান্ত চিকিৎসকদের প্রত্যেকেই করোনা টিকা নিয়েছিলেন।

দিল্লিতে করোনা মহামারি দেখা দেওয়ার পর প্রথমদিকে যে হাসপাতালগুলো এ রোগে আক্রান্তদের চিকিৎসাসেবা দিতে এগিয়ে এসেছিল, স্যার গঙ্গারাম হাসপাতাল সেগুলোর একটি।

ভারতজুড়ে সম্প্রতি ব্যাপকমাত্রায় বাড়ছে করোনা সংক্রমণ। যে কয়েকটি রাজ্যে সংক্রমণ সবচেয়ে বেশি, সেগুলোর মধ্যে শীর্ষে আছে মহারাষ্ট্র ও দিল্লি।

দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৩৭ জন। গত সাড়ে চার মাসে দৈনিক সংক্রমণের ক্ষেত্রে এই রেকর্ড সর্বোচ্চ। এর আগে ২০২০ সালের নভেম্বরে দিল্লিতে একদিনে ৭ হাজার ৫৪৬ জন করোনা আক্রান্ত হয়েছিলেন।

গত কয়েক মাস ধরে করোনা সংক্রমণ ও মৃত্যুর তালিকায় ভারতের রাজ্যগুলোর মধ্যে শীর্ষে আছে মহারাষ্ট্র। কিছুদিন ধরেই সে রাজ্যে দৈনিক আক্রান্ত হচ্ছেন ৬০ হাজারেরও বেশি মানুষ।   

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ১ লক্ষ ২৬ হাজার ২৬৫ জন। এর ফলে দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯  লাখ ৫ হাজার ২১ জন। গত ২৪ ঘণ্টায় এ রোগে মারা গেছেন ৬৮৪ জন। করোনায় বর্তমানে দেশটিতে মৃতের সংখ্যা ১ লাখ ৬৬ হাজার ৮৬২।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৫৯ হাজার ২৫৮ জন। তবে দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশ কম।

এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৯৩। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা টিকা দেওয়া হয়েছে ২ কোটি ৯৭ লাখ ৯ হাজার ২৯২ জনকে।

এসএমডব্লিউ

Link copied