করোনায় ইরানে একদিনে ৩২১ জনের মৃত্যু 

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৬ এপ্রিল ২০২১, ০৮:৫৭

করোনায় ইরানে একদিনে ৩২১ জনের মৃত্যু 

সারা বিশ্বে আবার নতুন করে তাণ্ডব শুরু করেছে প্রাণঘাতী করোনা ভাইরাস। ইরানেও বেড়েছে এ ভাইরাসের প্রকোপ। ইরান সর্বশেষ যে তথ্য জানিয়েছে তাতে একদিনে আরও ৩২১ জনের মৃত্যুর কথা বলা হয়েছে। 

এরসঙ্গে ইরানে একদিনে নতুন করে ২৫ হাজার ৭৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের মুখপাত্র সীমা সা’দাত লারি। এটিই ইরানে একদিনে সর্বোচ্চ সংক্রমণ। সবশেষ যে ২৫ হাজার শনাক্ত হয়েছেন এরমধ্যে ৩ হাজার ৩৭৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সা’দাত লারি জানান, ইরানে এ পর্যন্ত ২১ লাখ ৬৮ হাজার ৮৭২ জন করোনা সংক্রমিত হয়েছে। এর মধ্যে ১৭ লাখ ৪৫ হাজার ৪১জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

করোনা আক্রান্ত চার হাজার ৬০১ জনের অবস্থা সংকটাপন্ন। গুরুতর অবস্থা নিয়ে তারা হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসা নিচ্ছেন। ইরানের স্বাস্থ্য বিভাগের মুখপাত্র জানান, দেশে এ পর্যন্ত এক কোটি ৪০ লাখ ৫৯ হাজার ২৬০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।  

এদিকে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৪ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে আট লাখ ৩৬ হাজার।

এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে ১৩ কোটি ৯৬ লাখের ৭০ হাজারের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় ৩০ লাখ। ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিশ্বের প্রায় সব দেশেই বেড়েছে সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২২ লাখ ২৪ হাজার ১৩৯ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৭৮ হাজার ৯৯৩ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর দিক দিয়ে তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩৭ লাখ ৫৮ হাজার ৯৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৯৫৪ জনের। সূত্র : পার্স টুডে ও ওয়ার্ল্ডোমিটার। 

এনএফ

Link copied