কমলা হ্যারিসকে হত্যার হুমকি, নার্স গ্রেফতার

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৭ এপ্রিল ২০২১, ২১:৫৭

কমলা হ্যারিসকে হত্যার হুমকি, নার্স গ্রেফতার

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে হত্যার হুমকির অভিযোগে দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের এক নার্সকে গ্রেফতার করা হয়েছে। মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যদের তদন্তের পর নিভায়ানে পেটিট ফেলপস নামের ওই নার্সকে গ্রেফতার করা হয় বলে শনিবার সিএনএনের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

৫৬ বছর বয়সী কমলা হ্যারিস গত বছরের ৪ নভেম্বর প্রথম কৃষ্ণাঙ্গ মার্কিন ও প্রথম দক্ষিণ-এশীয় আমেরিকান হিসেবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন।

সিএনএন বলছে, ফ্লোরিডার দক্ষিণাঞ্চলের একটি জেলা আদালতে সেখানকার নাস ফেলপসের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ দায়ের হয়েছিল গত ফেব্রুয়ারিতে। অভিযোগে বলা হয়, গত ১৩ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ফেলপস ইচ্ছাকৃতভাবে এবং সজ্ঞানে মার্কিন ভাইস প্রেসিডেন্টকে হত্যা এবং শারীরিক ক্ষতি করার হুমকি দেন।

ফেলপস ২০০১ সাল থেকে জ্যাকসন হেলথ সিস্টেমে কর্মরত আছেন। তার বিরুদ্ধে হ্যারিসকে হত্যার হুমকির অভিযোগ আনা হয়েছে।

আদালতে অভিযোগপত্রে বলা হয়েছে, ফেলপস কারাবন্দিদের কাছে ভিডিও বার্তা পাঠানোর মাধ্যম জেপের মাধ্যমে তার স্বামীর কাছে একাধিক ভিডিও পাঠিয়ে ছিলেন। এই ভিডিওতে তিনি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে হত্যা ও শারীরিক ক্ষতি করার হুমকি দেন। 

স্বামীর কাছে পাঠানো একটি ভিডিওতে ফেলপস বলেন, ‌‘কমলা হ্যারিস আপনি মরতে যাচ্ছেন। ইতোমধ্যে আপনার দিনগণনা শুরু হয়েছে। ১৮ ফেব্রুয়ারি আরেকটি ভিডিওতে তিনি বলেন, আমি বন্দুক তুলে নিতে যাচ্ছি...। ঈশ্বরের কসম, আজই আপনার দিন। আপনি মরতে যাচ্ছেন... আজ থেকে ৫০ দিন। এই দিনটিকে লিখে রাখুন।

এসএস

Link copied