পশ্চিমবঙ্গে আক্রান্তের সঙ্গে লাফিয়ে বাড়ছে মৃত্যু 

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৭ এপ্রিল ২০২১, ২২:১৭

পশ্চিমবঙ্গে আক্রান্তের সঙ্গে লাফিয়ে বাড়ছে মৃত্যু 

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭ হাজার ৭১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও ৩৪ জনের। এরমধ্যে শনিবার অনুষ্ঠিত হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভার পঞ্চম দফার ভোট।  

রাজ্যটিতে শনিবার পর্যন্ত সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন। সক্রিয় রোগীর সংখ্যা প্রতিনিয়ত বাড়তে থাকায় রাজ্যে হাসপাতাল এবং কোয়ারেন্টাইন সেন্টারগুলোতেও বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর চাপ।

পশ্চিমবঙ্গে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। শুধু কলকাতাতেই বিগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৯৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতার পাশাপাশি ভয়াবহ পরিস্থিতি উত্তর চব্বিশ পরগনার। 

কলকাতার সঙ্গে সীমান্ত লাগোয়া পশ্চিমবঙ্গের এই জেলায় গত একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৯ জন, মৃত্যু হয়েছে ৮ জনের। কলকাতা ও উত্তর চব্বিশ পরগনার পাশাপাশি হাওড়া ও হুগলিতেও বাড়ছে সংক্রমণ। এতে প্রশাসনের উদ্বেগ বেড়েছে।

আরও পড়ুন>> একদিনে রেকর্ড ১,৩৪১ মৃত্যু দেখল ভারত

ভারতে টানা তিন দিন দুই লাখের বেশে করে মানুষ আক্রান্ত হয়েছেন। গত ১৫ দিন গোটা ভারতের মতো পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। গতকাল শুক্রবার আক্রান্ত ৬ হাজার ৯১০ ও মৃত্যু হয়েছিল ২৬ জনের। অর্থাৎ একদিনে সংক্রমণ বেড়েছে হাজারের বেশি।

রাজ্যের কোভিড পরিস্থিতির ওপর নজরদারির জন্য টাস্ক ফোর্স গঠন করেছে পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য দফতর। হাসপাতালে পর্যাপ্ত শয্যার বিষয়টি ও কোয়ারেন্টাইন সেন্টারসহ গোটা পশ্চিমবঙ্গের সার্বিক করোনা পরিস্থিতির ওপর নজরদারি চালাবে এই টাস্ক ফোর্স। 

এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ৬ লাখ ৫১ হাজার ৫০৮ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ৫৪০। গত ২৪ ঘণ্টায় ভারতে ২ লাখ ৩৪ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হয়েছে। আরও প্রাণ হারিয়েছেন রেকর্ড সর্বাধিক ১৩৪১ জন।

আরও পড়ুন: বাংলাদেশে করোনা পরিস্থিতির খবর। 

এএস

Link copied