ভারতে ফ্লাইট চলাচলে কুয়েতের নিষেধাজ্ঞা

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২৪ এপ্রিল ২০২১, ০৪:৩৫ পিএম


ভারতে ফ্লাইট চলাচলে কুয়েতের নিষেধাজ্ঞা

করোনার প্রকোপ বিবেচনায় ভারতের সঙ্গে সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে কুয়েত। শনিবার সকালেই দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে। আজ (২৪ এপ্রিল) থেকেই এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। 

গালফ নিউজ জানিয়েছে, করোনার বর্তমান বৈশ্বিক সংক্রমণ পরিস্থিতি মূল্যায়ন করার পর কুয়েতের জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া পরামর্শ অনুযায়ী দেশটির সরকারি কর্তৃপক্ষ ভারতের সঙ্গে বিমান চলাচল আপাতত স্থগিত করে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ শনিবার বিবৃতি দিয়ে জানিয়েছে, সরাসরি ভারত কিংবা অন্য কোনো দেশ হয়ে ভারতের কোনো যাত্রীকে দেশে প্রবেশ করতে দেওয়া হবে না, যদি না তারা ভারতের বাইরে কোথায় ১৪ দিন অতিবাহিত না করেন।

কর্তৃপক্ষের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, কুয়েতের নাগরিক, তাদের নিকটাত্মীয় ও গৃহকর্মীরা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবেন। এছাড়া পণ্যবাহী কার্গো বিমানও নতুন এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না।

স্থানীয় সময় শনিবার (২৪ এপ্রিল) রাত ১১টা ৫৯মিনিট ভারতের ওপর এই ভ্রমণ নিষেধাজ্ঞা কার্যকর হবে। উল্লেখ্য, সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে খাদের কিনারে যাওয়া ভারতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড তিন লাখ ৪৬ হাজার ৭৮৬ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

এএস

Link copied