পশ্চিমবঙ্গে একদিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১২ মে ২০২১, ০১:৫০


পশ্চিমবঙ্গে একদিনে করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু

মারণব্যাধী করোনায় পশ্চিমবঙ্গে মঙ্গলবার (১১ মে) করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৬ জন, মারা গেছেন ১৩৪ জন। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত বছর করোনা মহামারি শুরুর পর থেকে একদিনের হিসেবে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ঘটেছে এইদিন ।

রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার মধ্যে কলকাতা ও উত্তর চব্বিশ পরগনায় মঙ্গলবার আক্রান্ত হয়েছেন সবচেয়ে বেশি সংখ্যক মানুষ। কলকাতায় এই সংখ্যা ৩ হাজার ৯৭৩ এবং উত্তর চব্বিশ পরগনায় ৩ হাজার ৯৯৮ জন।

এছাড়া অন্যান্য যেসব জেলায় আক্রান্তের উর্ধ্বহার দেখা গেছে, সেগুলো হলো— হাওড়া (১ হাজার ১৯১ জন), হুগলি (১ হাজার ১৩১ জন), দক্ষিণ চব্বিশ পরগনা (১ হাজার ১১৫ জন) ও নদীয়া (১ হাজার ৪০ জন)।

দৈনিক মৃত্যুর হিসেবেও এগিয়ে আছে কলকাতা আর উত্তর চব্বিশ পরগনা জেলা। মঙ্গলবার কলকাতায় মারা গেছেন ৩৭ জন, উত্তর চব্বিশ পরগনা জেলায় ৩৯ জন। দক্ষিণ চব্বিশ পরগনায় ১৫জন, জলপাইগুড়িতে ৮ জন, দার্জিলিং ৭ জন এবং হুগলিতে ৭ জন করোনা রোগী মারা গেছেন।

এছাড়া রাজ্যজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনা টেস্ট করা হয়েছে ৬৮ হাজার ১৪২টি, টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৩৪ হাজার ১৭ জনকে।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত বছর করোনা মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১০ লাখ ৩২ হাজার ৭৪০ জন, মারা গেছেন ১২ হাজার ৫৯৩ জন।

সূত্র: আনন্দবাজার

এসএমডব্লিউ

Link copied