টেক্সাসে লোকালয়ে বাঘ, গ্রেফতার সন্দেহভাজন মালিক

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১২ মে ২০২১, ০৩:০০


টেক্সাসে লোকালয়ে বাঘ, গ্রেফতার সন্দেহভাজন মালিক

বেঙ্গল টাইগার ও তার সন্দেহভাজন মালিক কুয়েভাস

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে লোকালয়ে বাঘ ঘুরে বেড়ানোর মতো চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। এর জেরে এক ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে। তবে ওই ব্যক্তির আইনজীবীর দাবি, তার মক্কেল নির্দোষ।

গত রোববার বিকেলের দিকে টেক্সাসের হিউস্টন শহরের পশ্চিম দিকের এক আবাসিক ভবনের লনে একটি পূর্ণ বয়স্ক বেঙ্গল টাইগারকে ঘুরে বেড়াতে দেখা যায়। ওই আবাসিক এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বাঘটি শান্তভাবে লনে পায়চারি করছে।

বাঘটিকে প্রথম দেখেন ওই আবাসিক ভবনের বাসিন্দা জোস রামোস। তারপর দ্রুত ছবি তুলে ওই এলাকাভিত্তিক ব্লগে ছবিটি পোস্ট করেন তিনি এবং জরুরি সহায়তা চেয়ে পুলিশকে ফোন করেন।

তবে পুলিশ আসার আগেই এক ব্যক্তি ওই লনে এসে বাঘটিকে নিজের গাড়িতে তুলে নিয়ে যান। পরে পুলিশ এসে সিসিটিভি ফুটেজ দেখে ওই ব্যক্তিকে শনাক্ত ও গ্রেফতার করে। গ্রেফতার ওই ব্যক্তির নাম ভিক্টর হুগো কুয়েভাস (২৬)।

হিউস্টনের স্থানীয় টেলিভিশন চ্যানেল কেপিআরসিকে জোস রামোস বলেন, ‘যখন আমি বাঘটিকে দেখলাম, প্রথমে নিজের চোখকে বিশ্বাস করতে পারিনি। রীতিমতো অবিশ্বাস্য একটি ব্যাপার ছিল এটি।’

‘সেইসঙ্গে যথেষ্ট ভীতিকরও ছিল। কারণ এই আবাসিক ভবনটি পুরোপুরিই পরিবারভিত্তিক। সবগুলো অ্যাপার্টমেন্টেই কোনো না কোনো পরিবার থাকে এবং বিকেল-সন্ধ্যার দিকে ভবনের অনেক বাসিন্দা ও শিশুরা লনে থাকে।’

তবে রোববার ওইসময় লনে তেমন কেউ ছিল না বলে জানিয়েছেন জোস।

সোমবার এক টুইটবার্তায় হিউস্টন পুলিশ জানিয়েছে, গোটা ব্যাপারটি তদন্ত করছে পুলিশ। সেখানে আরো বলা হয়েছে, অবৈধভাবে বন্য প্রাণী পালনের অভিযোগ আনা হয়েছে কুয়েভাসের বিরুদ্ধে।

তবে তার আইনজীবী জানিয়েছেন, কুয়েভাস ওই বাঘটির মালিক নন। ভবনের বাসিন্দাদের রক্ষা করতে ‘অত্যন্ত সাহসিকতার’ পরিচয় দিয়ে বাঘটিকে বন্দি করেছেন তিনি।

হিউস্টন পুলিশ সূত্রে জানা গেছে, কুয়েভাস একটি হত্যা মামলার তালিকাভূক্ত আসামি। আদালতে এই মামলার বিচারও চলছে।

আটক বাঘটি বর্তমানে পুলিশের তত্ত্বাবধানে ‘সেফ হোমে’ আছে বলে টুইটবার্তায় জানিয়েছে হিউস্টন পুলিশ। যতদ্রুত সম্ভব সেটিকে চিড়িয়াখানায় স্থানান্তর করা হবে বলেও জানানো হয়েছে টুইটে।

সূত্র: এএফপি

এসএমডব্লিউ

Link copied