ফিলিস্তিনে অবিলম্বে হামলা বন্ধের দাবি এরদোয়ানের

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৩ মে ২০২১, ১৩:০২


ফিলিস্তিনে অবিলম্বে হামলা বন্ধের দাবি এরদোয়ানের

ইসরায়েল মানবাধিকার লঙ্ঘন করছে এবং অবিলম্বে এর অবসান ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বুধবার (১২ মে) রাতে টুইটারে দেওয়া এক বার্তায় তিনি একথা বলেন।

টুইটারে তুর্কি প্রেসিডেন্ট বলেন, জেরুজালেমের আল-আকসা মসজিদ এবং মুসলিমদের ওপর ইসরায়েলের ঘৃণ্য হামলা অবিলম্বে বন্ধ করার দাবি জানাচ্ছে তুরস্ক।

ইসরায়েলের কর্মকাণ্ডকে মৌলিক মানবাধিকার, আন্তর্জাতিক আইন এবং মানবিক মূল্যবোধের লঙ্ঘন হিসেবে উল্লেখ করে প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ‘পবিত্র জেরুজালেম নগরীর সম্মান, মর্যাদা ও গৌরব রক্ষা করা প্রতিটি মুসলিমের দায়িত্ব।’

উল্লেখ্য, গত সোমবার থেকে ইসরায়েলের বিমান হামলায় অবরুদ্ধ গাজা ভূখণ্ডে কমপক্ষে ৬৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৮ নারী ও ১৭ শিশুও রয়েছে। এমনকি বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরের দিনেও গাজা উপত্যকায় বোমা বর্ষণ অব্যাহত রেখেছে ইসরায়েল।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর দফায় দফায় বিমান হামলায় ধংসস্তুপে পরিণত হয়েছে অবরুদ্ধ এই ভূখণ্ডটি। বৃহস্পতিবার সকালেও বোমা বর্ষণ অব্যাহত রয়েছে। আর এর মধ্যেই উদযাপনহীন রক্তাক্ত এক ঈদ পার করছেন ফিলিস্তিনিরা।

সূত্র: আনাদোলু

টিএম

Link copied