নো ভ্যাকসিন নো ডেটিং শুরু হচ্ছে ভারতে!

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১১ জুন ২০২১, ১৪:১৫


নো ভ্যাকসিন নো ডেটিং শুরু হচ্ছে ভারতে!

করোনা প্রাদুর্ভাবের পর থেকে নিত্যদিনের অধিকাংশ কাজকর্মই হচ্ছে অনলাইনে। প্রয়োজনীয় পণ্যের কেনাকাটা থেকে শুরু করে অফিসের মিটিং সবই হচ্ছে অনলাইনে। এ তালিকা থেকে বাদ যায়নি প্রেমও।

বিভিন্ন ডেটিং অ্যাপের সৌজন্যে ভারতে ভার্চুয়াল ডেট ক্রমেই জনপ্রিয় হচ্ছে। তারপরও সঠিক জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে মানুষ সরাসরি সাক্ষাৎকেই বেশি গুরুত্ব দিচ্ছে।

জি ২৪ঘণ্টা এক প্রতিবেদনে জানায়, ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউয়ে সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার। অফিসের কাজ থেকে বাজার সব কিছুই হচ্ছে অনলাইনে। প্রেমের কাজটাও অনেক দূর এগিয়ে নেওয়া যাচ্ছে অনলাইনে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগেই সরাসরি দেখা করা জরুরি। আর ডেটিংয়ের ক্ষেত্রে মানুষ ভ্যাকসিনকে গুরুত্ব দিচ্ছে বেশি।

দেখা গেছে, বেশিরভাগ ক্ষেত্রেই তরুণ তরুণীরা ভ্যাকসিন নেওয়া মানুষকেই ডেটের জন্য এগিয়ে রাখছেন। অর্থাৎ ভ্যাকসিন নেওয়া থাকলে ডেটে যাওয়ার তালিকায় আপনিও এগিয়ে থাকবেন!

জনপ্রিয় এক অনলাইন ডেটিং অ্যাপের জরিপ অনুযায়ী, প্রায় ৭০ শতাংশ মানুষ, যাদের বয়স ১৮ থেকে ৩০ এর মধ্যে তারা করোনার দ্বিতীয় ঢেউয়ের পর ভ্যাকসিন নিয়ে নেওয়াই পছন্দ করছেন। ডেটিংয়ের ক্ষেত্রেও ভ্যাকসিনেটেড হওয়াটা তাদের কাছে জরুরি।

দেখা গেছে, ভ্যাকসিন না নেওয়া ছেলে কিংবা মেয়ের বাতিল হওয়ার আশঙ্কাও বেশি থাকে। মাত্র ২৫ শতাংশ ছেলে কিংবা মেয়ে দেখা করার ক্ষেত্রে অ্যান্টি-ভ্যাক্সিনেটরে বিশ্বাসী। তার মানে, অধিকাংশ তরুণ-তরুণীই ভ্যাকসিন ছাড়া সাক্ষাতে অনাগ্রহী। এ পরিস্থিতিতে নো ভ্যাকসিন নো ডেটিং চালু হওয়া সময়ের ব্যাপার মাত্র।  

এসকেডি

Link copied