করোনার প্রকোপ

ওমানে নতুন করে কঠোর বিধি-নিষেধ আরোপ

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৯ জুন ২০২১, ০৪:৫৮ পিএম


ওমানে নতুন করে কঠোর বিধি-নিষেধ আরোপ

করোনাভাইরাসের বিস্তারের লাগাম টানতে মানুষ ও যানবাহনের চলাচলের ওপর রাত্রিকালীন বিধি-নিষেধ আরোপ করেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। রোববার রাত থেকে দেশটিতে করোনাকালীন নতুন এই বিধি-নিষেধ কার্যকর হবে ঘোষণা দেওয়া হয়েছে।  

দেশটির সরকারি সংবাদ সংস্থার এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় রোববার রাত থেকে মানুষ ও যানবাহনের চলাচলের ওপর নতুন বিধি-নিষেধ কার্যকর হবে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত জনগণ, যানবাহনের চলাচলে নিষেধাজ্ঞা এবং সব ধরনের বাণিজ্যিক কার্যক্রম ও জনসমাগমপূর্ণ এলাকা বন্ধ থাকবে।

করোনা মহামারি নিয়ন্ত্রণে আরোপিত এসব সিদ্ধান্ত রোববার রাত থেকে কার্যকর হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে বলে সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে।

তবে সব ধরনের হোম ডেলিভারি সেবা বিধি-নিষেধের আওতামুক্ত থাকবে। এছাড়া আগের ঘোষিত কারফিউয়ের সময় যেসব কার্যক্রম বিধি-নিষেধের আওতামুক্ত ছিল সেগুলো অব্যাহত থাকবে।

দেশটির স্বাস্থ্য খাত সংশ্লিষ্ট সব ধরনের প্রতিষ্ঠান স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃত্বে জাতীয় টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করবে বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। একই সঙ্গে দেশটির উপযুক্ত সব নাগরিককে করোনাভাইরাসের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছে সরকার।

করোনাভাইরাস মহামারির হালনাগাদ তথ্য প্রকাশ করে আসা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস বলছে, মধ্যপ্রাচ্যের এই দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৪২ হাজার ৭২৩ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২ হাজার ৬২৬ জন।

সূত্র: খালিজ টাইমস।

এসএস

Link copied