ফ্যামিলি ভিসা চালু করেছে কাতার

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৪ জুলাই ২০২১, ০৭:৫৬ পিএম


ফ্যামিলি ভিসা চালু করেছে কাতার

অডিও শুনুন

করোনা মহামারিতে বন্ধ হয়ে যাওয়া ফ্যামিলি ভিজিট ভিসা আবারও চালু করেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার। বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের নাগরিকরা এখন থেকে এই ভিসার আবেদন করতে পারবেন বলে মঙ্গলবার কাতারের স্থানীয় সংবাদমাধ্যম পেনিনসুলা কাতারের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ওই চার দেশসহ আরও কিছু দেশ থেকে ফ্যামিলি ভিজিট ভিসার আবেদন ফের শুরু হয়েছে। এর ফলে এসব দেশের নাগরিকরা বিস্তারিত ও প্রয়োজনীয় তথ্য দিয়ে মেতরেস২ অ্যাপের মাধ্যমে আবেদন করতে পারবেন।

ফ্যামিলি ভিজিট ভিসার আবেদনের এই তালিকায় রয়েছে ফিলিপাইন এবং নেপালও। তবে এ দুই দেশের নাগরিকদের কাতারে পৌঁছানোর পর বাধ্যতামূলক ১০ দিনের হোটেল কোয়ারেন্টাইন পালন করতে হবে।

মেতরেস২ অ্যাপের মাধ্যমে ফ্যামিলি ভিজিট ভিসা পরিসেবা শুরু হলেও ভারত এবং পাকিস্তানের মতো কিছু দেশ থেকে আবেদন করা যাচ্ছিল না। করোনাভাইরাস মহামারিতে ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এ দুই দেশ থেকে আবেদনের সুযোগ ছিল না। তবে পুনরায় এই সেবা চালু করায় এবার ভারত, পাকিস্তান থেকেও আবেদন করা যাবে।

দেশটির নতুন ভ্রমণ নীতিমালা অনুযায়ী, ফ্যামিলি ভিজিট ভিসাধারীরা কাতারে যেতে পারবেন। তবে তাদের কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদিত ভ্যাকসিনের পুরো ডোজ নেওয়া থাকতে হবে এবং টিকা নেওয়া ভ্রমণকারীদের জন্য কাতারে পৌঁছানোর পর কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।

এসএস

Link copied