ওমান উপকূলে ইসরায়েলি ট্যাঙ্কারে হামলা

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

৩০ জুলাই ২০২১, ০৬:৫৪ পিএম


ওমান উপকূলে ইসরায়েলি ট্যাঙ্কারে হামলা

প্রতীকী ছবি

ইসরায়েলের কোম্পানির ব্যবস্থাপনায় চলা একটি তেলবাহী ট্যাঙ্কারে স্থানীয় সময় বৃহস্পতিবার আরব সাগরের ওমান উপকূলে হামলা হয়েছে। জোডিয়াক ম্যারিটাইম নামের ইসরায়েলি ওই কোম্পানির অভিযোগ, তাদের ট্যাঙ্কার জলদস্যুতার শিকার।

সমুদ্র নিরাপত্তা তথ্য সরবরাহকারী যুক্তরাজ্য মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও) বলছে, ট্যাঙ্কারটিতে হামলার ঘটনা জলদস্যুতা নয়। হামলার সময় ট্যাঙ্কারটির অবস্থান ছিল ওমানের দুকম বন্দর থেকে আনুমানিক ১৫২ নটিক্যাল মাইল দূরে। 

ইসরায়েলি ধনকুবের ইয়াল ওফেরের জোডিয়াক গ্রুপের অংশ লন্ডনভিত্তিক জোডিয়াক ম্যানেজমেন্ট শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, হামলার শিকার লাইবেরিয়ার পতাকাবাহী মার্সার স্ট্রিট নামের ওই ট্যাঙ্কারটি জাপানি কোম্পানির মালিকানাধীন।

জাহাজের গতিপথ পর্যবেক্ষণকারী কোম্পানির তথ্য অনুযায়ী, মার্সার স্ট্রিট নামের মাঝারি আকারের ট্যাঙ্কারটি তানজানিয়ার দারুস সালাম বন্দর থেকে রওয়ানা হয়ে সংযুক্ত আরব আমিরাতের সমুদ্রবন্দর ও তেল টার্মিনাল ফুজাইরার দিকে যাচ্ছিল।

ওমান তত্ক্ষণিকভাবে হামলার কথা শিকার করেনি। ইসরায়েলের কোনো মন্তব্যও পাওয়া যায়নি। রয়টার্স বলছে, গত কয়েক মাস ধরে ইরান ও ইসরায়েল একে অপরের বিরুদ্ধে জাহাজে হামলার অভিযোগ তুলে আসছে।

এএস

Link copied