নওয়াজ শরিফের নাতির রাজকীয় বিয়ে

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৫ এএম


নওয়াজ শরিফের নাতির রাজকীয় বিয়ে

জুনেইদ সফদর। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত মুখ। সম্প্রতি তিনি খবরের শিরোনামে উঠে এসেছেন বিয়ে করে। বিয়ের রাজকীয় আয়োজন নজর কেড়েছে সবার।

তবে সবচেয়ে বেশি চর্চা তার নিজের কণ্ঠে গাওয়া পুরনো বলিউড ছবির একটি গান ঘিরে। গান গেয়ে সমস্ত অনুরাগীর মন জয় করে নিয়েছেন তিনি। কে এই জুনেইদ সফদর? তার একাধিক পরিচয়। তিনি একদিকে যেমন রাজনীতিবিদ, অন্য দিকে উদ্যোক্তা, হর্স-রাইডার, সোশ্যাল মিডিয়া সেলিব্রেটি।

dhakapost

জন্ম ১৯৯৪ সালের ৭ এপ্রিল। তার আরও একটি পরিচয় রয়েছে। তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নাতি। পাকিস্তান মুসলিম লিগ নেত্রী মরিয়ম নওয়াজ তার মা। জুনেইদের বাবা মহম্মদ সফদর প্রাক্তন সেনা অফিসার, বর্তমানে রাজনীতিবিদ। প্রথমে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক হওয়ার পর গ্লোবাল গভর্ন্যান্স অ্যান্ড এথিকস নিয়ে পড়াশোনা করেছেন তিনি। সম্প্রতি জীবনের আরও এক অধ্যায় শুরু করলেন। ২২ আগস্ট লন্ডনের একটি হোটেলে আয়েশা সইফের সঙ্গে বিয়ে হয় তার।

dhakapost

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ঘনিষ্ঠ বৃত্তেই বিয়ে সেরেছেন তিনি। পরিবার এবং বন্ধুবান্ধবই শুধুমাত্র হাজির ছিলেন বিয়েতে। জুনেইদ এবং তার হবু স্ত্রী দুজনেরই পোশাক ডিজাইন করেছেন কলকাতার জনপ্রিয় ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

বিয়ের অনুষ্ঠানে প্রবেশের পর চোখে পড়বে নানা স্বাদের পানীয় সাজিয়ে নিমন্ত্রিতদের স্বাগত জানাতে দাঁড়িয়ে ছিলেন নারীরা। পুরো জায়গাটিই সাদা কাপড়ে মুড়ে ফেলা হয়েছিল। বিশালাকার সাদা রঙের তাঁবুর ভেতর বিয়ের অনুষ্ঠান এবং অতিথিদের খাওয়া এবং মনোরঞ্জনের ব্যবস্থা ছিল।

dhakapost

বড় ওয়েডিং কেক থেকে শুরু করে দেশি-বিদেশি নানা পদের আয়োজন করা হয়েছিল। তবে ছেলের বিয়েতে হাজির ছিলেন না মা মরিয়ম। তিনি ছেলের বিয়ের ছবি টুইট করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন। লন্ডনে এর আগেও একাধিকার চর্চায় ছিলেন জুনেইদ। তবে প্রত্যেকবারই বিতর্ক তার পিছু ছাড়েনি। ২০১৮ সালে লন্ডনে একটি অনুষ্ঠানে পাকিস্তানের এক বিরোধী দলের নেতার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন তিনি। ওই নেতার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন। সেই ঘটনায় জেলও হয়েছিল জুনেইদের।

এসকেডি

Link copied