পশ্চিমবঙ্গে একদিনে সংক্রমণ বেড়েছে ৩৯ শতাংশ

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৩ পিএম


পশ্চিমবঙ্গে একদিনে সংক্রমণ বেড়েছে ৩৯ শতাংশ

পশ্চিমবঙ্গে একদিনে করোনা সংক্রমণ ৩৯ শতাংশ বেড়েছে। রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বুধবারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৩ জন, শতকরা হিসেবে  যা আগের দিন সোমবারের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি। সোমবার পশ্চিমবঙ্গে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫০৬ জন।

তাছাড়া, মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা ও উত্তর চব্বিশপরগণা জেলা করোনার উপকেন্দ্রে পরিণত হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। মঙ্গলবারের নতুন আক্রান্ত রোগীদের মধ্যে কলকাতার রোগী ছিলেন ১২৭ জন এবং উত্তর চব্বিশপরগনার রোগী ছিলেন ৫০৬ জন।

মঙ্গলবার যে ১২ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৫ জন উত্তর চব্বিশপরগণার এবং ৩ জন কলকাতার। রাজ্যটিতে এই দিন করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০৩ জন। বর্তমানে পশ্চিমবঙ্গে করোনায় দৈনিক আক্রান্তের শতকরা হার ১ দশমিক ৯৫ শতাংশ এবং করোনা থেকে সুস্থতার শতকরা হার ৯৮ দশমিক ২৯ শতাংশ।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৫ লাখ ৫৮ হাজার মানুষ এবং এ রোগে এখন পর্যন্ত রাজ্যে মারা গেছেন ১৮ হাজার ৫৯৯ জন।

এসএমডব্লিউ

Link copied