মাস্ক পরতে অস্বীকৃতি যাত্রীর, মাঝ-আকাশ থেকেই ফিরে এলো বিমান

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২১ জানুয়ারি ২০২২, ১১:২৫ এএম


মাস্ক পরতে অস্বীকৃতি যাত্রীর, মাঝ-আকাশ থেকেই ফিরে এলো বিমান

করোনা মহামারির কারণে যুক্তরাষ্ট্রসহ অনেকে দেশেই ফ্লাইটের ভেতরে মাস্ক পরার বাধ্যবাধকতা রয়েছে (ফাইল ছবি)

করোনা মহামারির প্রভাব সব ক্ষেত্রেই পড়েছে। আর সাম্প্রতিক সপ্তাহগুলোতে বিশ্বজুড়ে ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বেড়ে যাওয়ার পর মাস্ক ব্যবহারসহ করোনা বিধিনিষেধ পালনেও জারি রয়েছে কঠোর নির্দেশনা। আর এই নির্দেশনা কঠোরভাবে পালন করতে গিয়ে মাঝ-আকাশ থেকেই ফ্লাইটের ফিরে আসাটা সম্ভবত নতুন একটি উদাহরণ।

শুক্রবার (২১ জানুয়ারি) এক প্রতিবেদনে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, ভ্রমণের সময় ফ্লাইটের ভেতরে এক যাত্রী করোনাবিধি অনুসারে মাস্ক পরতে অস্বীকৃতি জানানোয় যাত্রা বাতিল করে মাঝ-আকাশ থেকেই ফিরে আসে আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমান। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে যুক্তরাজ্যের লন্ডনে যাচ্ছিল ফ্লাইটটি।

যুক্তরাষ্ট্রের এই এয়ারলাইন্সটি জানিয়েছে, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী ভ্রমণের সময় এয়ারক্রাফটের ভেতরে এক যাত্রী মাস্ক পরতে অনীহা জানানোর পর মিয়ামি থেকে লন্ডনগামী আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট ৩৮ মাঝ-আকাশ থেকে মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে এসেছে।’

Dhaka Post

এএফপি বলছে, বোয়িং ৭৭৭ মডেলের ওই ফ্লাইটটিতে মোট ১২৯ জন যাত্রী এবং ১৪ জন ক্রু ছিলেন। যাত্রা বাতিল করে ফ্লাইটটি মিয়ামিতে অবতরণের সময় বিমানবন্দরে পুলিশ অপেক্ষায় ছিল।

যুক্তরাষ্ট্রের এক পুলিশ কর্মকর্তা সিএনএন’কে জানিয়েছেন, আমেরিকান এয়ারলাইন্সের বিমানটি অবতরণের পর পুলিশ সদস্যরা ফ্লাইটের ভেতরে প্রবেশ করে এবং অভিযুক্ত যাত্রীকে নামিয়ে আনে। এসময় কোনো বাক-বিতণ্ডা বা হাতাহাতির ঘটনা ঘটেনি।

পরে আমেররিকান এয়ারলাইন্স ওই যাত্রীকে তাদের ফ্লাইটে ভবিষ্যতে যেকোনো ধরনের ভ্রমণ করা থেকে নিষিদ্ধ করে। এছাড়া এই ঘটনায় তদন্তেরও ঘোষণা দিয়েছে সংস্থাটি।

টিএম

Link copied