মুম্বাইয়ের বহুতল ভবনে আগুন, নিহত ৭

Dhaka Post Desk

আন্তর্জাতিক ডেস্ক

২২ জানুয়ারি ২০২২, ০১:০৪ পিএম


মুম্বাইয়ের বহুতল ভবনে আগুন, নিহত ৭

ছবি: এনডিটিভি

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ে একটি বহুতল ভবনে আগুন লাগায় অন্তত ৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ১৫ জন। শনিবার ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইন ও হিন্দুস্তান টাইমস তাদের প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

যে ভবনটিতে আগুন লেগেছে, সেটি মুম্বাইয়ের তারদেও এলাকার একটি ২০ তলার আবাসিক ভবন। শনিবার সকাল ৭ টার দিকে কমলা বিল্ডিং নামের ওই ভবনটির ১৮ তলায় আগুন লাগে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ফুটেজে দেখা গেছে, ভবনের উপর তলার জানালাগুলো থেকে কালো ধোঁয়া কুন্ডলি পাকিয়ে ওপরে উঠছে, চোখে পড়েছে ভেতরের আগুনের শিখাও।

কী কারণে আগুনের সূত্রপাত ঘটল- এখনও জানায় যায়নি। আগুন লাগার অল্প কিছুক্ষণের মধ্যেই মুম্বাই ফায়ার সার্ভিসের ১৩ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ ও উদ্ধার তৎপরতা শুরু করে। আহতদের নিকটবর্তী নায়ার, কস্তুর্বা ও ভাটিয়া- এই ৩ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মুম্বাইয়ের মেয়র কিশোরী পেদনেকর বার্তাসংস্থা এএনআইকে জানিয়েছেন, আহতদের মধ্যে ছয়জন বয়স্ক মানুষ ছিলেন। আগুনের ধোঁয়ায় তাদের শ্বাসতন্ত্রে সমস্যা দেখা দিয়েছে। বর্তমানে হাসপাতালে তাদের অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে।

মহারাষ্ট্রের বিজেপি নেত্রী প্রীতি গান্ধী ও বিজেপি মহারাষ্ট্র রাজ্য শাখার প্রেসিডেন্ট মঙ্গল প্রভাত লোধা এই দুর্ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে উল্লেখ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে।

এসএমডব্লিউ

Link copied