কক্সবাজারে সরকারি চাকরি, বেতন কমপক্ষে ৩৫০০০

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

১৩ আগস্ট ২০২২, ১২:২৭ পিএম


কক্সবাজারে সরকারি চাকরি, বেতন কমপক্ষে ৩৫০০০

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাদিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: উপপরিচালক (এস্টেট ও ভূমি)। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রথম শ্রেণির এস্টেট বা ভূমি বা প্রশাসনিক সংশ্লিষ্ট কাজে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: উপপরিচালক (প্রশাসন)। পদের সংখ্যা : ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রথম শ্রেণির এস্টেট বা ভূমি বা প্রশাসনিক সংশ্লিষ্ট কাজে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: উপপরিচালক (অর্থ ও হিসাব)। পদের সংখ্যা : ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রথম শ্রেণির অর্থ ও হিসাব সংশ্লিষ্ট কাজে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: নির্বাহী প্রকৌশলী। পদের সংখ্যা: ২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল প্রকৌশল বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রথম শ্রেণির প্রকৌশলী পদে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: অথরাইজড অফিসার। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল প্রকৌশল/স্থাপত্য/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রথম শ্রেণির প্রকৌশলী/স্থপতি/পরিকল্পনাবিদ পদে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: উপনগর-পরিকল্পনাবিদ। পদের সংখ্যা: ১। আবেদন : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় সহকারী নগর-পরিকল্পনাবিদ পদে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: উপনগর স্থপতি। পদের সংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্য বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। সরকারি বা আধা সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় সহকারী নগর স্থপতি পদে অন্যূন সাত বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড-৬)

পদের নাম: সহকারী পরিচালক (ভূমি)। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক (সম্মান) ডিগ্রিসহ অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী অথরাইজড অফিসার। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সিভিল প্রকৌশল/স্থাপত্য/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী প্রোগ্রামার। পদের সংখ্যা: ১। আবেদন যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি-সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কমিশন কর্তৃক নির্ধারিত নিয়োগপদ্ধতি অনুসরণ করে গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী নগর-পরিকল্পনাবিদ। পদের সংখ্যা: ৩।  যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: সহকারী নগর স্থপতি। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্থাপত্য বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক ডিগ্রি। বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

পদের নাম: প্রশাসনিক কর্মকর্তা। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা।বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: উপসহকারী প্রকৌশলী। পদসংখ্যা: ৬। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে সিভিল বা মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস প্রকৌশল বিষয়ে অন্যূন দ্বিতীয় বিভাগ সমমানের সিজিপিএতে ডিপ্লোমা। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: সহকারী গবেষণাবিদ। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বা আন্তর্জাতিক গবেষণা বা ভূগোল বা পরিবেশ ও বন বা অর্থনীতি বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: প্রাক্কলিক। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে সিভিল বা মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস প্রকৌশল বিষয়ে অন্যূন দ্বিতীয় বিভাগ সমমানের সিজিপিএতে চার বছর মেয়াদি ডিপ্লোমা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: ইমারত পরিদর্শক। পদসংখ্যা: ৩। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে স্থাপত্য বা সিভিল প্রকৌশল বিষয়ে অন্যূন দ্বিতীয় বিভাগ সমমানের সিজিপিএতে চার বছর মেয়াদি ডিপ্লোমা। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: উপসহকারী স্থপতি। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে স্থাপত্য বিষয়ে অন্যূন দ্বিতীয় বিভাগ সমমানের সিজিপিএতে চার বছর মেয়াদি ডিপ্লোমা।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

পদের নাম: জিআইএস অপারেটর। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বা পরিবেশ ও বন বা নগর-পরিকল্পনা বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি অথবা স্বীকৃত ইনস্টিটিউট থেকে কম্পিউটার প্রকৌশল বা কম্পিউটার সায়েন্স বা স্থাপত্য বিষয়ে ডিপ্লোমাসহ আর্ক-জিআইএস বা আর্ক-ভিউ সফটওয়্যারের কাজে বাস্তব অভিজ্ঞতা। বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: হিসাবরক্ষক। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: ক্রয় অফিসার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

পদের নাম: মার্কেট সুপার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

পদের নাম: নকশাকার। পদসংখ্যা: ৪। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত ইনস্টিটিউট থেকে স্থাপত্য বা সিভিল প্রকৌশল বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা অথবা স্বীকৃত বোর্ড থেকে আর্কিটেকচার ড্রাফটিং উইথ অটোক্যাড বিষয়ে সার্টিফিকেটসহ অন্যূন তিন বছরের অভিজ্ঞতা। বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)

পদের নাম: সুপারভাইজার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটার চালনায় দক্ষতা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: সার্ভেয়ার। পদসংখ্যা: ৪। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দুই বছর মেয়াদি সার্ভে কোর্স সার্টিফিকেট। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

পদের নাম: হিসাব সহকারী। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: বাণিজ্য শাখায় দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমান পাসসহ কম্পিউটার চালনায় দক্ষতা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: সহকারী সুপারভাইজার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাসসহ কম্পিউটার চালনায় দক্ষতা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ১৫। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারসংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ৩০ শব্দ ও ইংরেজিতে ৩৫ শব্দ থাকতে হবে। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: বেঞ্চ সহকারী। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাসসহ কম্পিউটার চালনায় দক্ষতা।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: মেকানিক। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অটোমোবাইল বা মেকানিক্যাল ট্রেড কোর্সে সার্টিফেকট। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: স্পিডবোট ড্রাইভার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্পিডবোট ড্রাইভিংয়ে বৈধ লাইসেন্সসহ সাঁতারে অভিজ্ঞতা এবং সংশ্লিষ্ট মেশিনারি কাজে অভিজ্ঞতা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: স্যানিটারি মিস্ত্রি। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

পদের নাম: কাঠমিস্ত্রি। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

পদের নাম: ইলেকট্রিক মিস্ত্রি। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটসহ বৈদ্যুতিক লাইসেন্স বোর্ডের বি এবং সি ক্যাটাগরির লাইসেন্স থাকতে হবে। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

পদের নাম: ড্রাইভার (ভারী)। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী গাড়ি চালনায় তিন বছরের বাস্তব অভিজ্ঞতা। বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৫)

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২০২২ সালের ৩০ আগস্ট ১ থেকে ৭ নম্বর পদের জন্য ৩৫ বছর এবং ৮ থেকে ৩৫ নম্বর পদের জন্য ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৮ থেকে ৩৫ নম্বর পদের জন্য বয়সসীমা ১৮-৩২ বছর।

আবেদন যেভাবে : আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে ক্লিক করুন http://coxda.teletalk.com.bd/ এখানে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ১২ নম্বর পদের জন্য টেলিটকের চার্জসহ ১১২০ টাকা এবং ১৩ থেকে ৩৫ নম্বর পদের জন্য টেলিটকের চার্জসহ ৫৬০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৩০ আগস্ট থেকে ২৯ সেপ্টেম্বর ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

Link copied