ডিএফডি নিয়োগ পরীক্ষা সংক্রান্ত জরুরি নির্দেশনা

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১১:৫৩ এএম


ডিএফডি নিয়োগ পরীক্ষা সংক্রান্ত জরুরি নির্দেশনা

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট (ডিএফডি) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের অডিট বিভাগে ৩৮৪ জন নিয়োগ দেবে। আবেদনকৃত প্রার্থীদের নিয়ম অনুসারে নেওয়া হবে নিয়োগ পরীক্ষা। প্রতিষ্ঠানটি নিয়োগ পরীক্ষা সংক্রান্ত একটি জরুরি নির্দেশনা প্রদান করেছে।

এতে বলা হয়েছে, প্রার্থীদের ৭০ নম্বরের একটি মাল্টিপল চয়েজ কোয়েশ্চেন (এমসিকিউ) পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার সময় ১ ঘণ্টা।

এ পরীক্ষায় মোট ৭০টি প্রশ্ন থাকবে। প্রতিটি সঠিক উত্তরের জন্য ১ নম্বর পাবেন। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫০ নম্বর কাটা যাবে।

এমসিকিউ টেস্টের উত্তরপত্র পুন:নিরীক্ষণ বা পুন:পরীক্ষণের সুযোগ থাকবে না।

আরও পড়ুন : ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টে চাকরি, নেবে ৩৮৪ জন

যেসব বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হবে

১। বাংলা ভাষা ও সাহিত্য

২। ইংরেজি ভাষা ও সাহিত্য

৩। সাধারণ জ্ঞান

৪। গাণিতিক যুক্ত ও মানসিক দক্ষতা

৫। বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি

নির্দেশনায় আরও বলা হয়, প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যাদের শ্রুতিলেখক প্রয়োজন তাদের আবেদনের ভিত্তিতে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট হতে শ্রুতিলেখক প্রদান করা হবে। যে সকল প্রতিবন্ধী প্রার্থীদের শ্রুতিলেখক প্রয়োজন হবে তাদেরকে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট কর্তৃক নির্দেশিত সময়ের মধ্যে বিভাগীয় নির্বাচন কমিটির সভাপতির বরাবর শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে চিকিৎসকের প্রত্যয়নপত্র, ছবি এবং প্রতিবন্ধী পরিচয়পত্রের কপিসহ শ্রুতিলেখক প্রাপ্তির দরখাস্ত দাখিল করতে হবে।

উল্লেখ্য, এমসিকিউ টেস্টের পাস নম্বর ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট কর্তৃক নির্ধারিত হবে, যা চূড়ান্ত হিসেবে গণ্য হবে। উত্তরপত্রের রোল নম্বর ঠিকভাবে না লিখলে এবং ঠিকভাবে বৃত্ত পূরণ না করলে ও কোনরূপ কাটাকাটি করলে প্রার্থিতা বাতিল হবে।

আজ যেসব চাকরির আবেদনের শেষ দিন - ১৯ জানুয়ারি
Link copied