কনফারেন্স অব ইয়ুথ ২০২১ অনুষ্ঠিত

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

০৩ নভেম্বর ২০২১, ০৩:৫০ পিএম


কনফারেন্স অব ইয়ুথ ২০২১ অনুষ্ঠিত

জাতীয় যুব দিবস উপলক্ষে ইন্টারন্যাশনাল ইয়ুথ চেঞ্জমেকারের আয়োজনে অনুষ্ঠিত হল কনফারেন্স অব ইয়ুথ-২০২১। ‘উন্নয়নের লক্ষ্যে তারুণ্য’ শ্লোগানে এ কনফারেন্সে অংশগ্রহণ করেন ১০০ জন তরুণ। এবারের যুব দিবসের প্রতিপাদ্য ছিলো, ‌দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।

অনুষ্ঠানে স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের বাংলাদেশ গভর্নর আমিনুল হক বাবু, ব্লাড কানেকশনের ফাউন্ডার অ্যান্ড প্রেসিডেন্ট কামরুল হাসান, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের মোশতাক আহমেদ সোহাগ, ইয়ুথ ফর পলিসির ট্রেইনার এবং আইডিডি এর সিইও সায়েদ আহমেদ, ঢাকা পোস্টের লাইফ স্টাইল এডিটর এবং লেখক হাবীবাহ নাসরীন, আইওয়াইসিএম এর এডভাইসর নুসরাত বৃষ্টি।

ইয়ুথ স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ইত্তেফাক প্রজন্ম পাতার ফিচার রাইটার আরিফুল হাসান শুভ, জেসিআই ঢাকা ইউনাইটেডের সভাপতি আশিকুর রহমান এবং সুপার কিড ইনিশিয়েটিভস এর ফাউন্ডার তানজিল হাসান।

এতে বাংলাদেশ মানবাধিকার কমিশন বাংলাদেশের গভর্নর আমিনুল হক বাবু বলেন, ‌‘যুবদের হাত ধরে পরিবর্তন আসবে। কিন্তু ধৈর্য্য নিয়ে লেগে থাকতে হবে’।

ব্লাড কানেকশনের চেয়্যারমান কামরুল হাসান বলেন, ‘ছোট কিছু থেকে অনেক বড় কিছু করা সম্ভব। তবে সাহস নিয়ে শুরু করতে হবে।

ইয়ুথ ফর পলিসির সায়েদ আহমেদ বলেন, ‘যুবকরাই পারে একটি সুন্দর সমৃদ্ধ দেশ গড়তে। তার জন্য দরকার আত্মনিয়োগ, শ্রম এবং ইচ্ছে। এখনই সময় দেশকে সুন্দর কিছু উপহার দেওয়ার।

অনুষ্ঠানের সবশেষে, ‘বাংলাদেশ আমার, স্বপ্ন আমার, আজ থেকে বাংলাদেশের দায়িত্বও আমার’ এই শপথ বাক্য পাঠ করে উপস্থিত সকলে শপথ গ্রহণ করে।

আগামীর পৃথিবীকে সুন্দর করতে দরকার ইতিবাচক পরিবর্তন, সেই পরিবর্তনের কাণ্ডারি হয়ে কাজ করে যাচ্ছে আইওয়াইসিএম এর এক ঝাঁক তরুণ। তরুণদের হাত ধরে পৃথিবী ইতিবাচক পরিবর্তন এবং উন্নয়নের ছোঁয়া পাবে বলে তারা আশাব্যক্ত করে আয়োজকরা অনুষ্ঠান শেষ করেন।

Link copied