গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের মাহমুদুল হাসান

Mamunur Rashid Alex

২২ নভেম্বর ২০২১, ১০:১৮ এএম


গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের মাহমুদুল হাসান

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ ২০২১ অ্যাওয়ার্ড পেলেন তরুণ ইঞ্জিনিয়ারদের স্বপ্নদ্রষ্টা স্কুল অব ইঞ্জিনিয়ার্সের মাহমুদুল হাসান (হাসান মাহমুদ)। ইঞ্জিনিয়ারদের নিয়ে বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবী ও মানবিক কাজের জন্য তিনি এই স্বীকৃতি পান।

গত ১৯ নভেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে শুরু হওয়া অনুষ্ঠানে মাহমুদুল হাসানকে দেশটির ভাইস প্রেসিডেন্ট নন্দ কিশোর এই অ্যাওয়ার্ড তুলে দেন। এতে বিশ্বের প্রায় ৮০টি দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে জানান, প্রতিটি স্বীকৃতিই আমাকে সমাজ ও মানুষের প্রতি নিজের দায়িত্বের কথা মনে করিয়ে দেয়। নিজের ব্যস্ততার মধ্যেও যতটুকু পারি, মানুষের সেবা করার চেষ্টা করি। আন্তর্জাতিক পর্যায়ে স্কুল অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে আমি বেশ আনন্দিত।

অ্যাওয়ার্ডটি সকল স্বেচ্ছাসেবকদের উৎসর্গ করে তিনি বলেন, এ অর্জনের কৃতিত্ব স্কুল অব ইঞ্জিনিয়ার্সসহ আমার সব শুভানুধ্যায়ীদের।

উল্লেখ্য, মাহমুদুল হাসান স্কুল অব ইঞ্জিনিয়ার্সের কো-ফাউন্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন। তার হাত ধরেই তরুণ ইঞ্জিনিয়ারদের পথপ্রদর্শক স্কুল অব ইঞ্জিনিয়ার্সের প্রথম কোনো আন্তর্জাতিক অ্যাওয়ার্ড জয়।

Link copied