আন্তর্জাতিক সম্মাননা পেলেন বাংলাদেশের শান্ত

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

২৩ নভেম্বর ২০২১, ০৩:১১ পিএম


আন্তর্জাতিক সম্মাননা পেলেন বাংলাদেশের শান্ত

বিশ্ব যুব নেতা সম্মাননা-২০২১ পেয়েছেন বাংলাদেশি তরুণ লেখক ও উপস্থাপক মশিউর রহমান শান্ত। নেপাল সরকার ও আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে কাঠমুন্ডুতে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে তিনি বিশ্ব যুব নেতা সম্মাননা পান। লেখালেখি এবং উপস্থাপনায় বিশেষ অবদান রাখার জন্য তিনি এ স্বীকৃত পান।

গত শনিবার নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন।

এতে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনীতিকগণ অংশগ্রহণ করেন। যুব সম্মেলনে নেপালে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, জাতিসংঘ ও সার্কের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সম্ভাবনাময় ৩০ জন তরুণকে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, গ্লোবাল এন্টারপ্রিনিউর অ্যাওয়ার্ড, ইমার্জিং লিডার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সম্মাননা পেয়ে আরজে শান্ত আনন্দিত।

আন্তর্জাতিক এই স্বীকৃতি ভক্তদের উৎসর্গ করে শান্ত বলেন, এই প্রাপ্তি আমার একার নয়। আজকে আমি যাদের কারণে আরজে শান্ত হয়েছি, এই পুরস্কার তাদের উৎসর্গ করতে চাই। বিশেষ করে আমার মা, ছোট ভাই সকাল এবং স্ত্রী দৃষ্টি আমাকে সব সময় অনুপ্রাণিত করেন।

এবারের বিশ্ব যুব সম্মেলনে জলবায়ু রক্ষা, শিক্ষা ও অন্তর্ভুক্তি, যুব থেকে যুব কূটনীতিক, তরুণদের রাজনৈতিক ক্ষেত্রে অংশগ্রহণ, শান্তি রক্ষায় তরুণদের ভূমিকা, উদ্ভাবন, স্টার্টআপ ও উদ্যোক্তা বিষয়ে কয়েকটি সেশনে আলোচনা করা হয়।

Link copied