সাংবাদিকতায় অভিজ্ঞতা থাকলে মার্কিন দূতাবাসে চাকরি, বেতন ১১০০০০

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২১, ১০:০৪ এএম


সাংবাদিকতায় অভিজ্ঞতা থাকলে মার্কিন দূতাবাসে চাকরি, বেতন ১১০০০০

ঢাকাস্থ মার্কিন দূতাবাস সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের তথ্য বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুসারে মার্কিন দূতাবাস তাদের বিভিন্ন মিডিয়া প্রোগ্রাম বাস্তবায়নের জন্য ইনফরমেশন স্পেশালিষ্ট খুঁজছে। এ পদের মূল কাজ হবে বিভিন্ন তথ্য অনুবাদ করে দূতাবাসের ফেসবুক ও ওয়েবসাইটে আপলোড করা।

এছাড়াও বাংলা প্রেস বিজ্ঞপ্তি অনুবাদ করে ওয়াশিংটন ডিসিতে পাঠানোর জন্য প্রস্তুত করতে হবে। বাংলা ভাষায় প্রকাশিত বিভিন্ন নিউজপোর্টাল, পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশিত গুরুত্বপূর্ণ সংবাদ বা ব্রেকিং নিউজ মনিটর করতে হবে।

পদের নাম : তথ্য সহকারী। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা বা আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক পাস। তবে পাবলিকেশন, রাইটিং, রেডিও বা টিভি সম্প্রচার বিষয়ে ট্রেনিং প্রাপ্ত হতে হবে। সাংবাদিকতা, রাইটার বা রেডিও ব্রডকাস্টার হিসেবে কমপক্ষে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

স্বতঃস্ফূর্ত ভাবে ইংরেজি ও বাংলায় কথা বলতে জানতে হবে। নির্ভুল ভাবে লিখতেও জানতে হবে। নিয়োগের সময় ভাষা সংক্রান্ত পরীক্ষা নেওয়া হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদন করতে হবে মার্কিন দূতাবাসের ওয়েব সাইটের মাধ্যমে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন ১১০০০০ টাকা। বাকি সুবিধা দূতাবাসের নীতিমালা অনুসারে প্রদান করা হবে। সপ্তাহ ৪০ ঘণ্টা কাজ করতে হবে।

আবেদনের শেষ তারিখ : ১৯ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত আবেদন করা যাবে।

Link copied