৪০ হাজার টাকা বেতনে চীনা দূতাবাসে চাকরি

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১১:৪১ এএম


৪০ হাজার টাকা বেতনে চীনা দূতাবাসে চাকরি

ঢাকাস্থ চীনা দূতাবাস সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি গবেষণা বিভাগে একাধিক শূন্য পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : রিসার্স স্পেশালিষ্ট। পদের সংখ্যা : ২টি। আবেদন যোগ্যতা : যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করতে হবে। তবে ইন্টারন্যাশনাল রিলেশনস, পলিটিক্যাল সায়েন্স, ইকোনমিকস, জার্নালিজম, ম্যানেজমেন্ট বা আইন বিষয়ে ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীর গবেষণা/ পাবলিক ইনস্টিটিউশন বা স্থানীয় ডিপ্লোমেটিক সংক্রান্ত কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে ফ্রেশ গ্রাজুয়েটরা আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে একাডেমিক ভালো রেজাল্ট,  ডাটা বিশ্লেষণ করার সক্ষমতা, মানসম্মত গবেষণা সংক্রান্ত কাজের আগ্রহ থাকতে হবে।

বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক ভাবে যোগাযোগে দক্ষতা থাকতে হবে। বাংলা থেকে ইংরেজি ও ইংরেজি থেকে বাংলায় অনুবাদ করার সক্ষমতা থাকতে হবে।

কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। বিশেষ করে অফিস অ্যাপ্লিকেশনে দক্ষতা থাকতে হবে। পাবলিক মিডিয়া মনিটরিং করার সক্ষমতা থাকতে হবে। 

এডিটরিয়াল লেখা, রিসার্স পেপার তৈরি, সোশ্যাল মিডিয়া এক্সপ্রেসশন ও ডকুমেন্ট ড্রাফটিং বিষয়ে দক্ষতা থাকতে হবে। যোগাযোগ দক্ষতা ও কোঅর্ডিনেটিং বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতন : মাসিক ৪০,০০০ টাকা।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে প্লট ২ও ৪, অ্যাম্বাসি রোড, ব্লোক-১, বাড়িধারা, ঢাকা ১২১২ - এই ঠিকানায়।

আবেদন পাঠানোর শেষ তারিখ : ২৭ জানুয়ারি, ২০২২

আবেদন ফরম ও নির্দেশনা পড়তে ক্লিক করুন এখানে

Link copied