তথ্য অধিদফতরে চাকরির সুযোগ, আবেদন করুন দ্রুত

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

১৭ জানুয়ারি ২০২২, ০৯:৩৯ এএম


তথ্য অধিদফতরে চাকরির সুযোগ, আবেদন করুন দ্রুত

তথ্য অধিদফতর সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য নির্ধারিত হারে ফি প্রদান করতে হবে।

পদের নাম : ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট। পদের সংখ্যা : ১৩টি। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ২য় শ্রেণির স্নাতক ও স্নাতকোত্তর পাস। কম্পিউটার চালনায় দক্ষতার পাশাপাশি এমএস ওয়ার্ড ও পাওয়ার পয়েন্টে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পত্রপত্রিকায় নিয়মিত ফিচার বা নিবন্ধন লেখার অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি থেকে বাংলা ও বাংলা থেকে ইংরেজিতে অনুবাদ করার অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ১২৫০০-৩০২০০ টাকা।

পদের নাম : ফটোগ্রাফার। পদের সংখ্যা : ১২। আবেদন যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ২য় শ্রেণির স্নাতক ও স্নাতকোত্তর পাস করতে হবে।

ডিজিটাল ক্যামেরা পরিচালনা ও কম্পিউটার সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডিজিটাল ফটোগ্রাফিতে কমপক্ষে ৬ মাসের কোর্স সম্পন্ন করতে হবে। বাংলা ও ইংরেজি ছবির ক্যাপশন লেখার দক্ষতা ও ফ্রিল্যান্স ফটো সাংবাদিকতার অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০ টাকা।

পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদের সংখ্যা : ৭টি। আবেদন যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে ২য় শ্রেণির স্নাতক ও স্নাতকোত্তর পাস। কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি সাঁটলিপি প্রতি মিনিটে গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ থাকতে হবে। বাংলা ও ইংরেজি কম্পোজের গতি প্রতি মিনিটে ২৫ ও ৩০ শব্দ থাকতে হবে। কম্পিউটারের ওয়ার্ড প্রসেসিং, ইমেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০ টাকা।

পদের নাম : ক্যাটালগার। পদের সংখ্যা : ১টি। আবেদন যোগ্যতা : সংশ্লষ্ট কাজের অভিজ্ঞতাসহ যেকোনো বোর্ড থেকে মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদের সংখ্যা : ২টি। আবেদন যোগ্যতা : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। বেতন স্কেল ৮২৫০-২০০১০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক। পদের সংখ্যা : ১৪টি। আবেদন যোগ্যতা:  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উর্ত্তীণ হতে হবে। বেতন স্কেল : ৮২৫০-২০০১০ টাকা।

পদের নাম : পরিচ্ছন্নতা কর্মী। পদের সংখ্যা : ১টি। আবেদন যোগ্যতা : ৮ম শ্রেণি বা জুনিয়ার স্কুল সার্টিফিটেক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। বেতন স্কেল ৮২৫০-২০০১০ টাকা।

আবেদন যেভাবে : আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদন ফি : বিজ্ঞপ্তির ১-৫ নং পর্যন্ত ১১২ টাকা ও ৬-৭ নং পর্যন্ত ৫৬ টাকা প্রদান করতে হবে।

আবেদনের সময় : আবেদন শুরু হবে ১৯ জানুয়ারি, ২০২২ থেকে। চলবে ২ ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫ টা পর্যন্ত

Dhaka Post
তথ্য অধিদফতরে চাকরির সুযোগ

 

Link copied