বিনামূল্যে ই-কমার্স নিয়ে প্রশিক্ষণের সুযোগ

Dhaka Post Desk

চাকরি ডেস্ক

২০ জানুয়ারি ২০২২, ০১:৪৮ পিএম


বিনামূল্যে ই-কমার্স নিয়ে প্রশিক্ষণের সুযোগ

প্রতীকী ছবি

বিনামূল্যে ই-কমার্স নিয়ে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ দিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের ‘ই-বাণিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো’ প্রকল্পের অধীনে বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সহায়তায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

সম্পূর্ণ সরকারি অর্থায়নে পরিচালিত ১১ দিনের এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে আগামী ২৫ জানুয়ারি থেকে। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে প্রশিক্ষণ প্রদান।

এই প্রশিক্ষণ গ্রহণের জন্য কোনো ধরণের রেজিস্ট্রেশন ফি লাগবে না। উল্টো নিয়মিত অংশগ্রহণকারী প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ভাতা প্রদান করা হবে। প্রশিক্ষণ শেষে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

যাদের জন্য এই কর্মশালা : যেকোনো ব্যক্তিই এই প্রশিক্ষণ গ্রহণের জন্য আবেদন করতে পারবেন। তবে যারা ই-কমার্স ব্যবসায় করছেন, ই-কমার্স প্রতিষ্ঠানে কাজ করেছেন, নিজেদের ব্যবসা ই-কমার্সে পরিণত করতে চান, তাদের অগ্রাধিকার দেওয়া হবে। বিশেষ করে নারী আবেদনকারীদের অগ্রাধিকার দেওয়া হবে। আবেদিত প্রার্থীদের মধ্যে কর্তৃপক্ষ যাচাই-বাছাই শেষে প্রশিক্ষণের জন্য যোগ্য প্রার্থী নির্বাচন করবেন।

এছাড়াও যারা নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করতে পারবেন, তাদেরকেই আবেদন করতে বলা হয়েছে।

আবেদন যেভাবে : আগ্রহীরা গুগলের https://forms.gle/vRe669N7kG6N3VKWA এই ফরমটি পূরণ করে আবেদন করতে পারবেন।

Link copied