কুমিল্লায় নাশকতার মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার স্থায়ী জামিন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ১১:০৯ এএম


কুমিল্লায় নাশকতার মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার স্থায়ী জামিন

ফাইল ছবি

কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে স্থায়ী জামিন দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৪ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সাবেক এ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন মামলা করা হয়েছে। ন্যায়বিচার পেলে সব মামলায় তিনি খালাস পেতেন। আর জামিন দিলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার অব্যবহার করেন না। এ মামলা তার প্রমাণ। এ মামলায় আগে অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন। তিনি সেটার অপব্যবহার করেননি। এখন এ মামলায় তার জামিনের রুল মঞ্জুর হয়েছে। অর্থাৎ তার জামিন এখন স্থায়ী হয়েছে।  

২০১৯ সালের ৬ মার্চ এ মামলায় হাইকোর্ট রুলসহ ৬ মাসের জামিন দেন। পরে খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ানো হয়। একই বছরের ৪ ফেব্রুয়ারি কুমিল্লার আদালত তার জামিন নামঞ্জুর করেছিলেন। এরপর ২৭ ফেব্রুয়ারি জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন খালেদা জিয়া। 

২০১৫ সালের শুরুর দিকে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রোল বোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়। আহত হন আরও ২০ জন। সেসব ঘটনায় দুটি মামলা করা হয়।

এমএইচডি/এসএসএইচ/ওএফ

Link copied