ফাইল না আসায় ফৌজদারি শাখার দুই কর্মকর্তাকে সতর্ক করলেন হাইকোর্ট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ১২:৫১ পিএম


ফাইল না আসায় ফৌজদারি শাখার দুই কর্মকর্তাকে সতর্ক করলেন হাইকোর্ট

দুর্নীতি মামলা কার্যতালিকায় থাকলেও ফৌজদারি মিস শাখা থেকে ফাইল না আসায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। তাৎক্ষণিকভাবে ফৌজদারি শাখার দুই কর্মকর্তাকে ডেকে এনে তাদেরকে সতর্ক করেছেন আদালত।

হাইকোর্ট বলেছেন, আপনারা কে কোন পদে আছেন সেটা আমাদের দেখার বিষয় না। অনিয়ম পেলে কাউকে ছাড়ব না। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (২৪ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আজ সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকার ৩৩টি মামলার ফাইল ফৌজদারি শাখা থেকে কোর্টে না পৌঁছানোয় মামলাগুলোর শুনানি হয়নি। এরপরই হাইকোর্ট ফৌজদারি শাখার দুই কমকর্তাকে তলব করেন। তলব আদেশে হাজিরের পর বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার বলেন, সময়মতো কোর্টে ফাইল না পাঠানো দুর্নীতি। এ সময় ওই কমকর্তারা বলেন, ফাইল তো অন্য কোর্টে রয়েছে। বিচারপতি বলেন, এগুলো তো দুদকের মামলা অন্য কোর্টে কেন যাবে?

বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ বলেন, আপনাদের কাজ হলো ফাইলের ওয়েল ম্যানেজমেন্ট করা। আপনারা সেটা না করে ফাইল নিয়ে কি গবেষণা করেন? যখনই আপনাদের ডাকা হয়, তখনই তোতা পাখির মতো একটা কারণ বলে যান।ন্যূনতম কোনো স্বচ্ছতা শাখাগুলোতে নেই। যা বলেন সবই মিথ্যা। এরপরই হাইকোর্ট যথাসময়ে ফাইল শাখা থেকে কোর্টে পাঠানোর নির্দেশ দেন।

এমএইচডি/জেডএস

Link copied