স্ত্রীকে নির্যাতন : এসিল্যান্ড সারোয়ারকে পোস্টিং কেন অবৈধ নয়

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ মে ২০২২, ০৪:২৮ পিএম


স্ত্রীকে নির্যাতন : এসিল্যান্ড সারোয়ারকে পোস্টিং কেন অবৈধ নয়

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে ফৌজদারি মামলা বিচারাধীন থাকার পরও নোয়াখালীর হাতিয়ার এসিল্যান্ড সারোয়ার সালামকে পোস্টিং দেওয়া কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু ও অ্যাডভোকেট ইশরাত হাসান।

মন্ত্রীপরিষদ সচিব, জনপ্রশাসন সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিবসহ সংশ্লিষ্ট ৭ জনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

পরে অ্যাডভোকেট ইশরাত হাসান ঢাকা পোস্টকে বলেন, পরকীয়া সম্পর্কের জেরে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে  নোয়াখালীর হাতিয়ার এসিল্যান্ড সারোয়ার আলমের বিরুদ্ধে তার স্ত্রী নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেন। ২০২১ সালের ৩১ জানুয়ারি ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এ মামলা আমলে নেয়। সেই মামলা এখনও বিচারাধীন। এছাড়া তার বিরুদ্ধে ডিপার্টমেন্টাল প্রসিডিং পেন্ডিং রয়েছে। এ অবস্থায় এসিল্যান্ড সারোয়ার সালামকে সম্প্রতি নরসিংদী পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে পোস্টিং দেওয়া হয়েছে। ফৌজদারি মামলা বিচারাধীন থাকা অবস্থায় কোন ব্যক্তিকে পোস্টিং দেওয়া আইনের পরিপন্থী। এ কারণে সারোয়ার সালামের পোস্টিংয়ের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করা হয়।

এমএইচডি/আইএসএইচ

Link copied