১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ

ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা নেননি আদালত

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন ২০২২, ০৬:৫৭ পিএম


ওয়াসার এমডিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা নেননি আদালত

প্রকৌশলী তাকসিম এ খান/ ছবি: সংগৃহীত

ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করেননি আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে এ আবেদন করেন ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির সম্পাদক শাহাব উদ্দিন সরকার। প্রাথমিক শুনানি শেষে মামলার আবেদনটি গ্রহণ না করে ফেরত দেন বিচারক।

আবেদনে অভিযোগ করা হয়, ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতি ২০১৭ সালের ১৬ জুলাই থেকে ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত সময়ে ঢাকা ওয়াসা থেকে রাজস্ব আদায় বাবদ ৯৯ কোটি ৬৫ লাখ ১৯ হাজার ১৭৩ টাকা পায়। আর ২০১৮ থেকে ২০১৯ অর্থবছরে এ কাজ থেকে সমিতি আয় করে ৩৪ কোটি ১৮ লাখ ৫৭ হাজার ৭৯০ টাকা। এর মধ্যে ২০১৭ থেকে ২০১৮ অর্থবছরে সমিতির হিসাবে জমা হয় ১ কোটি ৭৯ লাখ ৫৯ হাজার ৫০৩ টাকা। বাকি ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা ছয়টি ব্যাংক থেকে বিভিন্ন চেকের মাধ্যমে আত্মসাৎ করা হয়েছে এবং সমবায় অধিদপ্তরের অডিট রিপোর্টেও তা প্রমাণিত হয়েছে।

ওয়াসার এমডি ছাড়াও মামলায় যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল তারা হলেন, ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির, উপ-সচিব শেখ এনায়েত আব্দুল্লাহ, উপ-প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সালেকুর রহমান, নির্বাহী প্রকৌশলী বদরুল আলম, সাবেক রাজস্ব পরিদর্শক মিজানুর রহমান, রাজস্ব পরিদর্শক এএইচএম জাকির হোসেন, অতিরিক্ত প্রকৌশলী আখতারুজ্জামান, জনতা ব্যাংকের কারওয়ানবাজার করপোরেট শাখার সাবেক উপ-ব্যবস্থাপক শ্যামল বিশ্বাস।

এসকেডি

Link copied