Dhaka Post

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১

সাবেক বিচারপতি আব্দুল হাইয়ের মৃত্যু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২১, ২২:৪১

সাবেক বিচারপতি আব্দুল হাইয়ের মৃত্যু

সাবেক বিচারপতি মো. আব্দুল হাই

শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান, হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি এবং সাবেক আইন সচিব বিচারপতি মো. আব্দুল হাই মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

১৯৮৬ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালনের পর মো. আব্দুল হাই ২০০০-২০০১ সালে আইন সচিবের দায়িত্ব পালন করেন। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক এই বিচারপতি দ্বিতীয়বারের মতো বাংলাদেশ শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছিলেন।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সাবেক বিচারপতি মো. আব্দুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। শনিবার গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় মরহুমের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রতিমন্ত্রী।

এসএইচআর/এইচকে

Link copied