ছাত্রলীগের পদ বাণিজ্য নিয়ে প্রতিবেদন : দেশ রূপান্তরকে নোটিশ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৭ জুলাই ২০২২, ০৫:০৬ পিএম


ছাত্রলীগের পদ বাণিজ্য নিয়ে প্রতিবেদন : দেশ রূপান্তরকে নোটিশ

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে নিয়ে ‌‘মিথ্যা সংবাদ’ প্রকাশের অভিযোগে দেশ রূপান্তর পত্রিকার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রলীল দেব শর্মার পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ ওমর ফারুক আসিফ এ নোটিশ পাঠান।

দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিব, প্রকাশক মাহির আলী খান রাতুল ও সংশ্লিষ্ট প্রতিবেদক পাভেল হায়দার চৌধুরীকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ও ঐতিহ্যে আঘাত করাসহ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকল নেতাকর্মীকে অপদস্থ এবং হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে এরূপ মিথ্যা ও বানোয়াট তথ্য ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে প্রচার ও প্রকাশ করেছেন; যা ডিজিটাল নিরাপত্তা আইনেও অপরাধ বটে।

আরও পড়ুন : ওষুধ রপ্তানিতে বাজিমাত : দামে কম, মানেও বেশ

নোটিশে বলা হয়, এরূপ মিথ্যা, বানোয়াট ও অসত্য তথ্য লিখন, প্রেরণ, প্রচার ও প্রকাশ করে দেওয়ানি, ফৌজদারি ও ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন বিধায় নোটিশ প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে ভুল স্বীকার করে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করবেন এবং তা প্রচার ও প্রকাশ করবেন। অন্যথায় দেশের প্রচলিত আইনে দেওয়ানি, ফৌজদারি ও ডিজিটাল নিরাপত্তা আইনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন : আর চাপ দিয়েন না, ভেতরে জায়গা নেই

নোটিশে আরও বলা হয়, একটি মিথ্যা ও বানোয়াট রিপোর্ট মুদ্রণ, লিখন, প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রাচীনতম সংগঠনের সুনাম, গৌরব ও ঐতিহ্যে আঘাত করে মানহানি করেছেন। এরূপ মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য প্রচার ও প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস, ঐতিহ্যের সুনাম ও সুখ্যাতিতে আঘাত করে মানহানি করা হয়েছে, যা দেওয়ানি ও ফৌজদারি অপরাধ।

উল্লেখ্য, গত ৬ জুলাই ‘ছাত্রলীগের পদ কোটি টাকা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে দেশ রূপান্তর।

এমএইচডি/এসকেডি

Link copied